Metro Dairy: মেট্রো ডেয়ারির শেয়ার 'সস্তায়' বিক্রি! তদন্তের ভার নিতে তৈরি সিবিআই

মেট্রো ডেয়ারির মামলায় আজ আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সবপক্ষকে তাদের অবস্থান জানানোর নির্দেশ দেন প্রধান বিচারপতির ডিবিশন বেঞ্চ

Updated By: Nov 9, 2021, 03:38 PM IST
Metro Dairy: মেট্রো ডেয়ারির শেয়ার 'সস্তায়' বিক্রি! তদন্তের ভার নিতে তৈরি সিবিআই

নিজস্ব প্রতিবেদন: মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি মামলায় নতুন মোড়। সংস্থার শেয়ার জলের দরে বিক্রি করে দেওয়ার হয়েছে বলে একটি জনস্বার্থ মামলা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সেই অভিযোগের তদন্ত করতে তৈরি সিবিআই। কলকাতা হাইকোর্টে এমনটাই জানাল কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন-Tala Bridge: আগামী বছরের গোড়াতেই খুলছে টালা ব্রিজ? বিধানসভায় ইঙ্গিত পূর্তমন্ত্রীর

সিঙ্গাপুরের একটি সংস্থাকে সস্তায় রাজ্য সরকারের ৪৩ শতাংশ শেয়ার বিক্রি করে দেওয়ার অভিযোগ করেন অধীর চৌধুরী। কংগ্রেস সাংসদের দাবি, প্রায় জলের দরে ওই শেয়ার বিক্রি করে দেওয়া হয়েছে সিঙ্গাপুরের সংস্থা কেভেন্টার্স। এতে ক্ষতি হয়েছে কয়েকশো কোটি টাকা। ২০১৭ সালে ওই হস্তান্তর সম্পন্ন হয়। 

ওই অভিযোগের পরই তদন্তে নামে ইডি। এনিয়ে নোটিস দেওয়া হয় তত্কালীন অর্থসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে। একইসঙ্গে নোটিস পাঠানো হয় আরও ৩ আমলা ভগবতীপ্রসাদ গোপালিকা, রাজেশ সিং ও রাজীব কুমারকে। ওইসময়ে তাঁরা প্রাণীসম্পদ বিভাগের সচিব ছিলেন।

আরও পড়ুন-সিঙ্গুরের মতো জমি অধিগ্রহণ নয়, দেউচা পাঁচামিতে নতুন মডেল! ঘোষণা Mamata-র 

মেট্রো ডেয়ারির মামলায় আজ আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সবপক্ষকে তাদের অবস্থান জানানোর নির্দেশ দেন প্রধান বিচারপতির ডিবিশন বেঞ্চ। আগামী ১৬ ডিসেম্বর ওই মামলার চূড়ান্ত হবে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.