জিজ্ঞাসাবাদের দিন স্থির করবে তদন্তকারী দল, সাফ জানালেন সিবিআই জয়েন্ট ডিরেক্টর

সিবিআই অধিকর্তা ঋষি কুমার শুক্লাকে লেখা চিঠিতে ৮ ফেব্রুয়ারি শিলংয়ে তদন্তকারী অফিসারদের মুখোমুখি হতে চান রাজীব কুমার।

Updated By: Feb 5, 2019, 06:38 PM IST
জিজ্ঞাসাবাদের দিন স্থির করবে তদন্তকারী দল, সাফ জানালেন সিবিআই জয়েন্ট ডিরেক্টর

নিজস্ব প্রতিবেদন : পুলিস সূত্রে খবর, সিবিআই অধিকর্তা ঋষি শুক্লাকে চিঠি দিয়েছেন রাজীব কুমার। ৮ ফেব্রুয়ারি শিলংয়ে তদন্তকারী দলের সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি দিয়েছেন কলকাতা পুলিস কমিশনার। তবে সেই চিঠিকে যে সিবিআই মোটেই আমল দেবে না, তা পরিষ্কার জানিয়ে দিলেন সিবিআই জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব।

চিঠি প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে জি ২৪ ঘণ্টাকে পঙ্কজ শ্রীবাস্তব সাফ বলেন, "জিজ্ঞাসাবাদ কবে হবে, তা ঠিক করবে সিবিআই। রাজীব কুমার জিজ্ঞাসাবাদের দিনক্ষণ স্থির করবে না। সুপ্রিম কোর্টের নির্দেশ খতিয়ে দেখা হচ্ছে। তদন্তকারী দল জিজ্ঞাসাবাদের দিন ঠিক করবে।"

আরও পড়ুন, সারদার 'মিসিং' লাল ডায়েরি কার কাছে? কী বললেন সুদীপ্ত সেন

প্রসঙ্গত, চিটফান্ডে তদন্তে সহযোগিতার জন্য কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে আজ নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সিবিআই-এর সামনে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। নিরপেক্ষ স্থান শিলংয়ে হাজিরার কথা বলেছে আদালত। সূত্রের খবর, সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরই সিবিআই অধিকর্তাকে চিঠি দেন রাজীব কুমার। সিবিআই অধিকর্তা ঋষি কুমার শুক্লাকে লেখা চিঠিতে ৮ ফেব্রুয়ারি শিলংয়ে তদন্তকারী অফিসারদের মুখোমুখি হতে চান তিনি।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশের পরই সিবিআই-এর তরফে ৯ সদস্যের একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। যে তদন্তকারী দলের নেতৃত্বে থাকছেন ডিএসপি তথাগত বর্ধন। রণনীতি ঠিক করতে বিশেষ তদন্তকারী দলটি সিবিআই ডিরেক্টর ঋষি শুক্লার সঙ্গে দেখা করবে। এরপর কলকাতা ফিরে আগামী কয়েকদিনের মধ্যে শিলং উড়ে যাবে দলটি।

আরও পড়ুন, রাজীব কুমারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চেয়ে রাজ্যকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

পাশাপাশি, হাজিরার জন্য আজ সন্ধ্যা অথবা কালকে সকালের মধ্যেই কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে নোটিস পাঠানো হবে বলে খবর সিবিআই সূত্রে। জিজ্ঞাসাবাদের প্রয়োজনে শিলংয়ে হাজিরা দেওয়ার জন্য এই নোটিস পাঠানো হবে। মেল ও ফ্যাক্স করে পাঠানো হবে নোটিস। সূত্রে খবর, সারদা কেলেঙ্কারির তদন্তে রাজীব কুমার যতক্ষণ সদুত্তর না দেবেন, ততক্ষণ তাঁকে জেরার পরিকল্পনা রয়েছে সিবিআই-এর।

.