রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই

মোট ২৭২ পাতার আবেদন করা হয়েছে। 

Reported By: বিক্রম দাস | Updated By: Dec 27, 2020, 11:25 AM IST
রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ সিবিআই

নিজস্ব প্রতিবেদন : রাজীব কুমারকে (Rajeev Kumar) হেফাজতে চাইল সিবিআই। রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। CBI-এর তরফে শীর্ষ আদালতে করা আবেদনে তুলে ধরা হয়েছে প্রাক্তন পুলিস কমিশনারকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজনীয়তা।

CBI সূত্রে খবর, মোট ২৭২ পাতার আবেদন করা হয়েছে। যাতে বলা হয়েছে টাকা লেনদেন সংক্রান্ত বিভিন্ন তথ্যের বিষয়ে রাজীব কুমারকে (Rajeev Kumar) জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। একইসঙ্গে উল্লেখ করা হয়েছে যে ইডি-কে দেওয়া বয়ানে সুদীপ্ত সেন ও কুণাল ঘোষ, দুজনেই রাজীব কুমারের নাম করেছিল। তাই সারদা তদন্তে প্রাক্তন পুলিস কমিশনারকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এর পাশাপাশি, রাজীব কুমারের বিরুদ্ধে আদালত অবমাননার পুরনো মামলার ফের শুনানি চেয়েও আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, সারদা তদন্তে (Saradha Case) গঠিত সিট-এর দায়িত্বে ছিলেন রাজীব কুমার (Rajeev Kumar)। তাঁর বিরুদ্ধে তথ্য, নথি লোপাটের অভিযোগ ওঠে। এরপর ২০১৯-এর ফেব্রুয়ারি মাসে তত্কালীন কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে গ্রেফতারির উদ্দেশ্য নিয়ে তাঁর বাসভবনে হানা দেয় সিবিআই (CBI)। সেদিন কলকাতা পুলিসের সঙ্গে সিবিআই অফিসারদের কার্যত ধস্তাধস্তি হয়। যদিও সেদিন রাজীব কুমারকে না পেয়ে খালি হাতেই ফিরে আসে সিবিআই। রাজ্য রাজনীতিতে এই ঘটনার জল বহুদূর গড়ায়। 

আরও পড়ুন, জাঁকিয়ে ঠান্ডা কলকাতায়, আগামী কয়েকদিন কনকনে শীতের পূর্বাভাস গোটা রাজ্যে

.