বৃহস্পতিবার অর্ণবকে ফের তলব সিবিআই-এর, আজকের ৯ ঘণ্টার ম্যারাথন জেরা 'অসম্পূর্ণ'

সকাল ১০টা নাগাদ সিজিও কমপ্লেক্সে ঢোকেন অর্ণব ঘোষ। সন্ধ্যে ৭টা ৪০ নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে বের হন প্রাক্তন গোয়েন্দাপ্রধান।

Updated By: May 29, 2019, 08:03 PM IST
বৃহস্পতিবার অর্ণবকে ফের তলব সিবিআই-এর, আজকের ৯ ঘণ্টার ম্যারাথন জেরা 'অসম্পূর্ণ'

নিজস্ব প্রতিবেদন : টানা ৯ ঘণ্টা জেরাতেও জিজ্ঞাসাবাদ অসম্পূর্ণ। তাই আগামিকাল ফের সিবিআই দফতরে তলব করা হল পুলিস কর্তা অর্ণব ঘোষকে। সারদা তদন্তে আজ দিনভর বিধাননগর কমিশনারেটের প্রাক্তন গোয়েন্দাপ্রধানকে ম্যারাথন জেরা করা সিবিআই। সকাল ১০টা নাগাদ সিজিও কমপ্লেক্সে ঢোকেন অর্ণব ঘোষ। সন্ধ্যে ৭টা ৪০ নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে বের হন প্রাক্তন গোয়েন্দাপ্রধান। আগামিকাল ফের সকাল সাড়ে ১০টা নাগাদ ডেকে পাঠানো হয়েছে এসএস সিআইডি আর্ণব ঘোষকে।

উল্লেখ্য, সারদা কেলেঙ্কারির তদন্তে এর আগেও একাধিকবার অর্ণব ঘোষকে তলব করেছিল সিবিআই। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়ে যান তিনি। মঙ্গলবার ফের সিবিআই দফতরে হাজিরার জন্য অর্ণব ঘোষকে নোটিস পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপর আজ সকাল ১০টা নাগাদ সিবিআই দফতরে পৌঁছে যান অর্ণব। শুরু হয় জেরা। টানা ৯ ঘণ্টা জেরা করা হয় পুলিস কর্তাকে।

রাজীব কুমারের পর এবার সিবিআইয়ের নজরে অর্ণব ঘোষ। সারদা তদন্তে গঠিত বিশেষ তদন্তকারী দলের সদস্য ছিলেন অর্ণব। সিটের প্রধান রাজীব কুমারের আস্থাভাজন ছিলেন তিনি। রাজীব কুমারের পর তিনিই ছিলেন সেকেন্ড ইন কম্যান্ড। পাশাপাশি, সারদা কেলেঙ্কারির সময় বিধাননগরের গোয়েন্দাপ্রধানও ছিলেন তিনি।

সিবিআই সূত্রে খবর, তখন তদন্তে একাধিক তথ্যপ্রমাণ জোগাড় করেছিলেন অর্ণব ঘোষ। নিচুতলার পুলিস আধিকারিকদের কাছ থেকে সেকথা জানতে পেরেছেন তদন্তকারীরা। একাধিক নথি সংগ্রহ করেছিলেন অর্ণব ঘোষ। সারদাকাণ্ডের তদন্ত চলাকালে ইলেক্ট্রনিক্স কমপ্লেক্স থানায় কর্মরত ছিলেন দিলীপ হাজরা ও প্রভাকর নাথ নামে দুই পুলিসকর্মী। এদের মধ্যে প্রভাকর নাথ মঙ্গলবার বিধাননগরের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন।

আরও পড়ুুন, 'হেঁটে ফিরিয়ে নেব!' বিজেপির হাত থেকে জঙ্গলমহল ফেরাতে রাস্তায় নামলেন খোদ মন্ত্রী

প্রসঙ্গত, সারদা তদন্তে রাজীব কুমারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে তত্পর হয়েছে সিবিআই। মঙ্গলবার কলকাতার খ্যাতনামা এক ফৌজদারি আইনজীবীর দ্বারস্থ হন তদন্তকারীরা। কীভাবে আইপিএস আধিকারিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা যায়, তা নিয়ে আইনজীবী ওয়াইজে দস্তুরের সঙ্গে আলোচনা করেন তাঁরা।

.