KMC Election 2021: কলকাতা পুরভোটে BJP-র হারের কারণ কী? ক্ষোভ উগরে স্পষ্ট জানালেন প্রার্থীরা

Kolkata Municipal Election 2021: BJP রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দলীয় প্রার্থীদের।

Updated By: Dec 28, 2021, 05:53 PM IST
KMC Election 2021: কলকাতা পুরভোটে BJP-র হারের কারণ কী? ক্ষোভ উগরে স্পষ্ট জানালেন প্রার্থীরা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : সাংগঠনিক দুর্বলতাই কলকাতা পুরভোটে হারের অন্যতম কারণ। কলকাতা পুরভোটের ফলাফল বিশ্লেষণ বৈঠকে রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে সাফ জানালেন অধিকাংশ প্রার্থীরা। ফিরহাদ হাকিম যেদিন কলকাতার মেয়র হিসেবে শপথ নিলেন, সেদিনই কলকাতা পুরসভা ভোটের প্রার্থীদের নিয়ে হারের কারণ কাটাছেঁড়া করতে বসেছিলেন বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব। তাতেই বেশিরভাগ প্রার্থী হারের কারণ হিসেবে কলকাতায় সংগঠনিক দুর্বলতাকেই তুলে ধরেন। 

তাঁদের স্পষ্ট বক্তব্য, "সাংগঠনিক দুর্বলতা-ই এই হারের অন্যতম কারণ।" অভিযোগ করেন, "বার বার সাহায্য চেয়েও রাজ্য নেতাদের কাছে কোনও সাহায্য পাওয়া যায়নি। ফলে তৃণমূলের সন্ত্রাসের ভয়ে কর্মীরা কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। পুলিস এবং নির্বাচন কমিশনও কোনও সাহায্য করেনি।" উল্লেখ্য, এদিন কেন্দ্রীয় অবজার্ভার অমিত মালব্য ও সংগঠন সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী কথা বলেন প্রার্থীদের সাথে। প্রসঙ্গত, কদিন আগে কলকাতা পুরভোটে হারের কারণ হিসেবে সাংগঠনিক দুর্বলতার কথা বলেছিলেন দিলীপ ঘোষও। কলকাতার ইকোপার্কে চা-চক্রে দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন, "কলকাতায় সংগঠন দুর্বল, তাই আশা ছিল না বিজেপির।"

তবে পাশাপাশি তিনি সেদিন এও হুঁশিয়ারি দেন যে, "জেলায় ছবিটা অন্য হবে। বাকি ১১১টা পুরসভায় কলকাতার মত ভোট হবে না। কলকাতায় সংগঠন দুর্বল। কিন্তু জেলায় এরকম হবে না। উত্তরবঙ্গ ছাড়াও অন্যান্য অনেক জায়গাতেই অন্য রকম ভোট হবে।" উল্লেখ্য, ২০১৯ লোকসভা এবং ২০২১ বিধানসভা, কোনও ভোটেই বিজেপি কলকাতায় আশানুরূপ কিছু ফল করেনি। বরং জেলায় বিজেপি অনেক ভালো ফল করে।

আরও পড়ুন, Jagdeep Dhankhar: 'বিশেষজ্ঞ নিয়োগের নেপথ্যে স্বজনপোষণ!' মুখ্যসচিবের জবাব তলব রাজ্যপালের

Covid Vaccination For Under 18: কেন্দ্র-রাজ্য বৈঠক; স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্পের পরিকল্পনা

Zee ২৪ ঘণ্টা Exclusive: 'মন্ত্রিত্ব থাকলেও কর্পোরেশনই সবচেয়ে পছন্দের', বলছেন ফিরহাদ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.