Show Your Mayor: এবার একটা ভিডিওতেই মিটবে আপনার সমস্যা, কীভাবে? জানালেন মেয়র ফিরহাদ

এবার ছ'মাস অন্তর কলকাতা কর্পোরেশন কাজের রিপোর্ট কার্ড প্রকাশ করবে: ফিরহাদ 

Updated By: Dec 28, 2021, 05:11 PM IST
Show Your Mayor: এবার একটা ভিডিওতেই মিটবে আপনার সমস্যা, কীভাবে? জানালেন মেয়র ফিরহাদ

নিজস্ব প্রতিবেদন: প্রথমবার মেয়র হয়ে 'দিদিকে বলো'-র ধাঁচে শুরু করেছিলেন 'টক টু মেয়র'। এবার দ্বিতীয়বার কলকাতা কর্পোরেশনের (Kolkata Municipal Corporation) মেয়রের চেয়ারের  বসে 'শো ইওর মেয়র' (Show Your Mayor) পরিষেবার ঘোষণা করলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। 

তিনি জানান, এই পরিষেবার মাধ্যমে সরাসরি নিজের এলাকার অসুবিধার ছবি বা ভিডিও মেয়রের কাছে পাঠাতে পারবেন সাধারণ মানুষ। নির্দিষ্ট হোয়াটসঅ্য়াপ নম্বরে সেই ভিজ্যুয়াল পাঠানো যাবে। ভিডিও দেখার জন্য মেয়রের দফতরে লাগানো হবে জায়েন্ট স্ক্রিন। সেখানে সমস্যার ভিজ্যুয়ার দেখে, তা সমাধান করা হবে। সমস্যা মিটলে সেই ছবি বা ভিডিও ওই ব্যক্তিকে পাঠিয়ে দেওয়া হবে, যিনি সমস্যার কথা জানিয়েছিলেন। তাঁর সমস্যা যে কলকাতা কর্পোরেশন (Kolkata Municipal Corporation) মিটিয়ে দিয়েছে তা জানান হবে। 

বর্ষাকালে জমা জলের যন্ত্রণায় ভোগেন কলকাতার বিস্তৃর্ণ এলাকার মানুষ। এই বিষয়ে ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানান, শহরের খালগুলোকে সংস্কার করা হবে। জমা জলে ইলেকট্রিক তার পড়ে মৃত্যুর ঘটনারও সাক্ষী থেকেছে কলকাতা। এমন ঘটনা যাতে আর না ঘটে সেজন্য যত্রতত্র থেকে কেবলের তার সরিয়ে ফেলার ব্যবস্থা করা হবে বলেও জানান মহানাগরিক। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (CM Mamata Banerjee) পূর্বঘোষণা মতোই মঙ্গলবার কলকাতা কর্পোরেশন (Kolkata Municipal Corporation) রিপোর্ট কার্ডের কথা ঘোষণা করেন ফিরহাদ। এছাড়া পুর নাগরিকদের সমস্ত সমস্যা যাতে একটা অ্য়াপের মাধ্যমে মিটিয়ে দেওয়া যায়, সেই ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি। মহানাগরিক জানান, বিল্ডিংয়ের প্ল্য়ান পাস, নিকাশি, মিউটেশন, ওয়াটার সাপ্লাই সমস্ত কিছু একটা প্ল্যানের মাধ্যমেই করে ফেলা যাবে। বেআইনি পার্কিং বন্ধ করতেও যে পুরসভা কাজ করতে তাও জানান মেয়র।

আরও পড়ুন: Zee ২৪ ঘণ্টা Exclusive: 'মন্ত্রিত্ব থাকলেও কর্পোরেশনই সবচেয়ে পছন্দের', বলছেন ফিরহাদ

আরও পড়ুন: Covid Vaccination For Under 18: কেন্দ্র-রাজ্য বৈঠক; স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্পের পরিকল্পনা

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.