স্মার্ট ফোন ছাড়া অনলাইনে ক্লাস! বিশ্ববিদ্যালয় পড়ুয়া সুরাফের পাশে এসএফআই

কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ। তবে তাতে পড়াশোনা থেমে নেই। চলছে অনলাইনে পড়াশোনা

Updated By: Jun 3, 2021, 11:29 PM IST
স্মার্ট ফোন ছাড়া অনলাইনে ক্লাস! বিশ্ববিদ্যালয় পড়ুয়া সুরাফের পাশে এসএফআই

নিজস্ব প্রতিবেদন: লকডাউনে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ। তবে তাতে পড়াশোনা থেমে নেই। চলছে অনলাইনে পড়াশোনা। কিন্তু এমনও বহু পড়ুয়া রয়েছে যাদের হাতে নেই কোনও অ্যান্ড্রয়েড ফোন। কলকাতা বিশ্ববিদ্যালয়ের এমনই এক ছাত্রের পাশে দাঁড়াল এসএফআই(SFI CU)।

আরও পড়ুন-রাজ্যে গত ২৪ ঘণ্টায় কমল করোনায় মৃতের সংখ্যা, আশাবাদী চিকিৎসকরা

দক্ষিণ ২৪ পরগনার কুলপি গ্রামের ছেলে সুরাফ। কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক হিস্ট্রির ছাত্র। অনলাইনে চলছে ক্লাস। কিন্তু তার হাতে নেই কোনও স্মার্ট ফোন। ফার্স্ট সেমিস্টার শেষ। সেকেন্ড সেমিস্টারও আসতে চলল। এখনও স্মার্টফোন কিনে উঠতে পারেনি সুরাফ। জেদ করে নিজের চেষ্টাতেই পড়াশোনা করে ফার্স্ট সেমিস্টারের পরীক্ষা দিয়েছেন। কিন্তু এবার ক্লাস না করে পড়াশোনা আর সম্ভব হয়ে উঠছিল না।

সুরাফের ওই জেদে অক্সিজেন জোগাচ্ছেন ডিপার্টমেন্টের অধ্যাপকরা। আজ দুপরে সুরাফের জন্য একটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট এসএফআইয়ের হাতে তুলে দেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কাজী স্যার। সেটি পৌঁছে দেওয়া হবে সুরাফের হাতে। ভবিষ্যতে সুরাফের যে কোনও প্রয়োজনে পাশে থাকবেন বলেও আশ্বাস দিয়েছেন স্যার।

আরও পড়ুন-হাতে গোনা কয়েকটা দেশের মধ্যে ভারতকে টিকা পাঠাচ্ছে আমেরিকা, Modi-কে ফোন কমলার 

উল্লেখ্য, ইতিমধ্যে কলকাতা বিশ্ববিদ্যালয়ে পাঠরত অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া বিভিন্ন ডিপার্টমেন্টের ছাত্রদের অনলাইন ক্লাস করার জন্য প্রয়োজনীয় নেট রিচার্জ এবং বই-র ব্যবস্থা করছে এসএফআই-সিইউ। লড়াই চলুক সুরাফের।

.