বদলে যেতে পারে কলকাতা বিশ্ববিদ্যলয়ের পরীক্ষা পদ্ধতি!

  পরীক্ষা পদ্ধতি বদলের ভাবনা কলকাতা বিশ্ববিদ্যালয়ের। আগামী শিক্ষাবর্ষ থেকে পরীক্ষা পদ্ধতি বদলের কথা ভাবছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নতুন পদ্ধতিতে পাস সাবজেক্টের পরীক্ষা নেবে সংশ্লিষ্ট কলেজ। উত্তরপত্র দেখবেন কলেজের অধ্যাপকরাই। তবে প্রশ্নপত্র তৈরি করবে কলকাতা বিশ্ববিদ্যালয়ই। বিশ্ববিদ্যালয়ের ওপর চাপ কমাতেই এই সিদ্ধান্ত। জানিয়েছেন উপাচার্য। কিন্তু পরীক্ষা পদ্ধতির বদল যে হচ্ছেই সে কথা এখনও জোর দিয়ে বলেননি উপাচার্য।

Updated By: Jun 21, 2016, 10:08 PM IST
বদলে যেতে পারে কলকাতা বিশ্ববিদ্যলয়ের পরীক্ষা পদ্ধতি!

ওয়েব ডেস্ক:  পরীক্ষা পদ্ধতি বদলের ভাবনা কলকাতা বিশ্ববিদ্যালয়ের। আগামী শিক্ষাবর্ষ থেকে পরীক্ষা পদ্ধতি বদলের কথা ভাবছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নতুন পদ্ধতিতে পাস সাবজেক্টের পরীক্ষা নেবে সংশ্লিষ্ট কলেজ। উত্তরপত্র দেখবেন কলেজের অধ্যাপকরাই। তবে প্রশ্নপত্র তৈরি করবে কলকাতা বিশ্ববিদ্যালয়ই। বিশ্ববিদ্যালয়ের ওপর চাপ কমাতেই এই সিদ্ধান্ত। জানিয়েছেন উপাচার্য। কিন্তু পরীক্ষা পদ্ধতির বদল যে হচ্ছেই সে কথা এখনও জোর দিয়ে বলেননি উপাচার্য।

 

প্রসঙ্গত, কিছুদিন আগেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্যের পদ থেকে সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন সুগত মারজিত। তিনি জানিয়েছিলেন যে তিনি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ তাঁর যে স্থায়ী অধ্যাপনার পদ সেখানেই ফিরে যেতে চান।

.