আজ বাবুল-দেবশ্রী খারাপ হয়ে গিয়েছে, মন্ত্রিত্ব থেকে বাদ পড়ায় 'আক্ষেপ' Mamata-র

বিজেপিকে বিচ্ছিন্নতাবাদী শক্তি বলে তোপ দাগলেন মমতা (Mamata Banerjee)।

Updated By: Jul 7, 2021, 06:18 PM IST
আজ বাবুল-দেবশ্রী খারাপ হয়ে গিয়েছে, মন্ত্রিত্ব থেকে বাদ পড়ায় 'আক্ষেপ' Mamata-র

নিজস্ব প্রতিবেদন: বাংলা থেকে ৪ জন কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন বটে। তবে ইস্তফা দিলেন দু'জন প্রতিমন্ত্রী- বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। তাঁদের বাদ পড়া নিয়ে 'আক্ষেপ' প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন,'আজ বাবুল সুপ্রিয় খারাপ হয়ে গিয়েছে। রাজবংশী মহিলাকে ইস্তফা দিতে বলেছে। সে-ও খারাপ হয়ে গিয়েছে।' অনেকেই বলছেন, বিজেপির অন্দরে আদি-নব্যর দ্বন্দ্ব উস্কে দিলেন তৃণমূল নেত্রী।         

দিন কয়েক আগে উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবিতে সরব হয়েছিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। তাঁকে মন্ত্রী করা হচ্ছে। ওই প্রসঙ্গ না তুলে বিজেপিকে বিচ্ছিন্নতাবাদী শক্তি বলে তোপ দাগলেন মমতা (Mamata Banerjee)। তিনি এ দিন বলেন,'ওরা কাকে মন্ত্রী করবে, কাকে সান্ত্রী করবে, কাকে বাদ দেবে, কাকে দেবে না, কাকে আজকে তুলে আনবে, কালকে ঘাড় ধাক্কা দিয়ে ফেলে দেবে। এটা ওদের অভ্যন্তরীণ ব্যাপার। বিচ্ছিন্নতাবাদী শক্তি বিজেপিই। এসব অনেক দেখেছি। আজ বাবুল সুপ্রিয় খারাপ হয়ে গিয়েছে। রাজবংশী মহিলাকে ইস্তফা দিতে বলেছে। সে-ও খারাপ হয়ে গিয়েছে। যখন মানুষের সময় খারাপ হয়, বিনাশকালে বুদ্ধিনাশ নয় তখন এই সব শক্তিকে খুঁজে বেড়ায়।' 

মমতার এই বক্তব্যে রাজনৈতিক কৌশল রয়েছে বলে অভিমত অনেকের। তাঁরা মনে করছেন, বিজেপির দীর্ঘদিনের কর্মী দেবশ্রী। ২০১৪ সালে আসানসোলে প্রার্থী হয়ে জিতেছিলেন বাবুল। তখনও রাজ্যে বিরোধী পরিসরের ধারেকাছে নেই বিজেপি। কৌশলী মন্তব্যে পদ্ম শিবিরের অন্দরে আদি ও নব্য দ্বন্দ্ব উস্কে দিলেন মমতা (Mamata Banerjee)।     

আরও পড়ুন- ইস্তফা দিতে বলা হয়েছিল, দলের সিদ্ধান্তে দুঃখ গোপন করলেন না Babul

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.