By-Election in Bengal: শীঘ্রই জারি হতে পারে বিজ্ঞপ্তি, মার্চেই রাজ্যের এই ২ কেন্দ্রে হতে পারে উপনির্বাচন

 নতুন ভোটদাতাদের তাদের ভোটার কার্ড প্রদানের ক্ষেত্রে নতুন ব্যবস্থা নিল নির্বাচন কমিশন

Updated By: Jan 25, 2022, 07:20 PM IST
By-Election in Bengal: শীঘ্রই জারি হতে পারে বিজ্ঞপ্তি, মার্চেই রাজ্যের এই ২ কেন্দ্রে হতে পারে উপনির্বাচন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের হতে পারে উপনির্বাচন। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ও আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচনের সম্ভাবনা রয়েছে মার্চ মাসের প্রথম সপ্তাহে। এনিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে ফেব্রুয়ারি মাসের প্রথমদিকে। এমনটাই খবর পাওয়া যাচ্ছে জাতীয় নির্বাচন কমিশন(EC) সূত্রে। 

উল্লেখ্য, ওই দুটি কেন্দ্র আপাতত ফাঁকা রয়েছে। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে বিধায়ক ছিলেন সুব্রত মুখোপাধ্যায়(Subrata Mukerjee)। তাঁর মৃত্যুর পর খালি হয়েছে ওই বিধানসভা আসনটি। বহুদিন ধরেই ওই আসন থেকে লড়াই করতেন সুব্রত। নভেম্বর মাসে আচমকাই তিনি অসুস্থ হয়ে পড়েন। ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়।

অন্যদিকে, আসানসোল লোকসভা কেন্দ্রের সাংসদ বাবুল সুপ্রিয়(Babul Supriyo) বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। সাংসদ পদে ইস্তফা দেন দুবারের কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদ বাবুল। ফলে আসানসোল লোকসভা আসনটিও ফাঁকা। ওই দুই কেন্দ্রে নির্বাচন করানোর তোড়জোড় শুরু করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। কোভিড পরিস্থিতি সহ অন্যান্য বিষয়গুলি যদি ঠিকঠাক তাকে তাহলে মার্চেই ওই দুই কেন্দ্রে নির্বাচন হতে পারে। এমনটাই সূত্রের খবর। 

আরও পড়ুন-'সিস্টেম না বুঝতে পারায় মানসিক সমস্যা হচ্ছে,' হিরণকে বিঁধলেন দিলীপ

এদিকে, নতুন ভোটদাতাদের তাদের ভোটার কার্ড প্রদানের ক্ষেত্রে নতুন ব্যবস্থা নিল নির্বাচন কমিশন। এখন থেকে নতুন ভোটারদের তাদের ভোটার কার্ড পৌঁছে দেওয়া হবে সিল করা খামে। এমনটাই জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক। 

এদিকে, বিধানসভা ভোটে ভালো কাজের জন্য বীরভূমের পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠিকে পুরস্কৃত করছে নির্বাচন কমিশন। পুরস্কৃত হবেন বর্ধমানের পুলিস সুপার ও হাওড়া এবং উত্তর ২৪ পরগনার ডিএমও। প্রজাতন্ত্র দিবসে তাঁকে পুরস্কার দেবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রসঙ্গত, প্রথা অনুয়ায়ী নির্বাচনে ভালো কাজের জন্য ওই পুরস্কারের সুপারিশ করে নির্বাচন কমিশন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.