আগামী সোমবার ফের বাস ধর্মঘট

পুলিসি জুলুমের প্রতিবাদে ফের ধর্মঘটের পথে বেসরকারি বাস-মিনিবাস মালিকরা। আগামী ২৮ সেপ্টেম্বর, সোমবার চব্বিশ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বাস মালিকদের অভিযোগ, পুজোর মুখে তারা চরম আর্থিক সঙ্কটে পড়েছেন। ২০১২ সালের অক্টোবরের পর বাসভাড়া বাড়েনি। তেলের দাম নতুন করে না বাড়ায় যেটুকু আয় হচ্ছিল, তার সবটাই চলে যাচ্ছে পুলিসি জুলুমবাজিতে।

Updated By: Sep 23, 2015, 02:43 PM IST

ওয়েব ডেস্ক: পুলিসি জুলুমের প্রতিবাদে ফের ধর্মঘটের পথে বেসরকারি বাস-মিনিবাস মালিকরা। আগামী ২৮ সেপ্টেম্বর, সোমবার চব্বিশ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বাস মালিকদের অভিযোগ, পুজোর মুখে তারা চরম আর্থিক সঙ্কটে পড়েছেন। ২০১২ সালের অক্টোবরের পর বাসভাড়া বাড়েনি। তেলের দাম নতুন করে না বাড়ায় যেটুকু আয় হচ্ছিল, তার সবটাই চলে যাচ্ছে পুলিসি জুলুমবাজিতে।

রাস্তায় বাস বের করার সঙ্গে সঙ্গে কারণে অকারণে পুলিস কেসের সম্মুখিন হচ্ছেন বাস চালকরা। চালক ট্রাফিক নিয়ম ভাঙলেও জরিমানার টাকা দিতে হচ্ছে মালিককে। এই অবস্থা চলতে থাকলে তাঁদের পক্ষে বাস চালানো সম্ভব নয় বলেই বাস মালিকদের দাবি।

এদিকে, পুজোর পরই সরছে ডালহাউসি মিনি বাসস্ট্যান্ড। ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্যই সরছে বাসস্ট্যান্ড। এবিষয়ে কথা বলতে আগামী সপ্তাহে  মিনিবাস সিন্ডিকেটের সঙ্গে আলোচনায় বসবে পরিবহণ দফতর। বিবাদী বাগের বদলে বাসের টার্মিনাল পয়েন্ট যাতে আরো একটু এগিয়ে নিয়ে যাওয়া যায় আলোচনা হবে তা নিয়েও।

.