ভাড়া বাড়ানোর দাবিতে ২০ থেকে ২২ বাস ধর্মঘটের ডাক বাস মালিকদের

ট্যাক্সি নিয়ে জট খোলেনি। এরমধ্যেই টানা তিনদিনের ধর্মঘটের ডাক  দিলেন বাসমালিকরা। ভাড়া বাড়ানোর দাবিতে বাসমালিকরা আগামী ২০ থেকে ২২শে অগাস্ট পর্যন্ত টানা ধর্মঘটের ডাক দিয়েছেন। এর আগে একই ইস্যুতে বারবার ধর্মঘট ডেকেও শেষপর্যন্ত পিছিয়ে এসেছেন বাসমালিকরা। আজ তাঁরা জানিয়েছেন, এবার ধর্মঘট হবেই।

Updated By: Aug 14, 2014, 07:27 PM IST
ভাড়া বাড়ানোর দাবিতে ২০ থেকে ২২ বাস ধর্মঘটের ডাক বাস মালিকদের

কলকাতা: ট্যাক্সি নিয়ে জট খোলেনি। এরমধ্যেই টানা তিনদিনের ধর্মঘটের ডাক  দিলেন বাসমালিকরা। ভাড়া বাড়ানোর দাবিতে বাসমালিকরা আগামী ২০ থেকে ২২শে অগাস্ট পর্যন্ত টানা ধর্মঘটের ডাক দিয়েছেন। এর আগে একই ইস্যুতে বারবার ধর্মঘট ডেকেও শেষপর্যন্ত পিছিয়ে এসেছেন বাসমালিকরা। আজ তাঁরা জানিয়েছেন, এবার ধর্মঘট হবেই।

তিন দিনের ট্যাক্সি ধর্মঘট। নাজেহাল কলকাতাবাসী।

এরপর সরকারের সঙ্গে ট্যাক্সি ইউনিয়নের দফায় দফায় বৈঠক। কিন্তু  এখনও অধরা সমাধানসূত্র। বরং দাবি মানা না হলে ফের ধর্মঘটেরও হুমকি দিয়ে রেখেছেন ট্যাক্সি ইউনিয়নের নেতারা। ট্যাক্সিজটের মধ্যেই এবার তিনদিনের বাস ধর্মঘটের হুমকি। কুড়ি, একুশ এবং বাইশ রাস্তায় বাস না নামানোর সিদ্ধান্তে এখনও অনড় নেতারা।

প্রায় একবছর ধরেই ভাড়া বাড়ানো নিয়ে বাসমালিক সংগঠনের সঙ্গে টানাপোড়েন চলছে রাজ্য সরকারের। বাসমালিকদের দাবি, ডিজেলের দাম বাড়ছে। বাড়াতে হবে ভাড়া। সরকার এখনও চুপ।
প্রতিবাদে বেশ কয়েকবার বাস ধর্মঘটেরও ডাক দেওয়া হয়েছে। কিন্তু শেষপর্যন্ত নানা চাপে পিছিয়ে এসেছেন বাসমালিকরা। তিনদিনের ট্যাক্সি ধর্মঘট সফল হওয়ার পরে এবার যেন তাঁদের গলাতেই একটু অন্য সুর। জানিয়ে দিলেন, ধর্মঘট হবেই।

শহর ও শহরতলি মিলে বাসের সংখ্যা প্রায় চল্লিশ হাজার। তবে এখন রাস্তায় বাস নামে আঠাশ থেকে তিরিশ হাজার। রাত বাড়লেই তা কমে দাঁড়ায় দশ থেকে বারো হাজারে। এমনিতেই নিত্যযাত্রীদের দুর্ভোগ চরমে। এরমধ্যে আবার তিনদিনের ধর্মঘট।

 

.