বাসের রেষারেষির বলি এক শিশু সহ ২

ফের দুটি বাসের রেষারেষিতে মৃত্যু হল এক শিশু সহ ২ জনের। আহত হয়েছেন ২২ জন যাত্রী। এঁদের মধ্যে ১৪ জনকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও ৮ জনকে নীলরতন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Updated By: Mar 29, 2012, 02:37 PM IST

ফের দুটি বাসের রেষারেষিতে মৃত্যু হল এক শিশু সহ ২ জনের। আহত হয়েছেন ২২ জন যাত্রী। এঁদের মধ্যে ১৪ জনকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও ৮ জনকে নীলরতন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বানতলায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কলকাতা-বাসন্তী হাইরোড দিয়ে দ্রুতগতিতে কলকাতার দিকে আসছিল ২১৩ নম্বর রুটের একটি বাস। সিটিসির একটি বাসের সঙ্গে চর্ম নগরী বানতলা থেকেই রেষারেষি চলছিল। বামনঘাটা খেলার মাঠের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাসটি। রাস্তার ওপর ৩ বার ওলট পালট খেয়ে বাসটি ধাক্কা মারে একটি ল্যাম্প পোস্টে। দুর্ঘটনার কারণ নিয়ে প্রত্যক্ষদর্শী ও পুলিসের ভিন্ন ভিন্ন মত পাওয়া গিয়েছে। তবে বাসের রিসোলিং চাকা সময় মতো ব্রেক ধরতে না পারাতেই যে এই দুর্ঘটনা, তা নিয়ে দ্বিমত নেই। ঘটনার প্রায় আধঘণ্টা পরে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ২টি ইঞ্জিন। কিন্তু উল্টে যাওয়া বাসটিকে সোজা করতে প্রায় দেড়ঘণ্টা সময় লাগে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন এলাকার বাসিন্দারা।
প্রসঙ্গত, এর আগেও ওই রাস্তায় বহুবার দুর্ঘটনা ঘটেছে। কয়েক বছর আগেই ২১৩ রুটেরই একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খালে পড়ে যায়। মৃত্যু হয়েছিল ২২ জনের। তারপরও এই রাস্তা সম্প্রসারণ বা যান চলাচল নিয়ন্ত্রণের কোনও প্রশাসনিক উদ্যোগ চোখে পড়েনি বলে অভিযোগ।
 

.