কলকাতায় চালু হল বুলেট ট্রেন, দেখে নিন যাচ্ছে কোথায়

আসল বুলেট ট্রেনের অবিকল এই মডেলে লাইনের ওপর দিয়ে ট্রেন তো ছুটছেই সময়ে দাঁড়িয়ে পড়ছে স্টেশনে। অত্যাধুনিক সেই স্টেশনে রয়েছে স্ক্রিন ডোর। ট্রেন প্ল্যাটফর্মে দাঁড়ালে প্রথমে খুলছে প্ল্যাটফর্মের দরজা। পরে খুলছে ট্রেনের দরজা। মণ্ডপে আচমকা বুলেট ট্রেন দেখে অনেকেই আত্মহারা। 

Updated By: Oct 16, 2018, 02:45 PM IST
কলকাতায় চালু হল বুলেট ট্রেন, দেখে নিন যাচ্ছে কোথায়

নিজস্ব প্রতিবেদন: মুম্বই বা আহমেদাবাদ নয়, দেশের প্রথম বুলেট ট্রেন ছুটল কলকাতাতেই। তবে আসল নয়, প্রতিলিপি। মধ্য কলকাতার কলেজ স্কোয়্যার পুজো মণ্ডপের সামনে তৈরি করা হয়েছে বুলেট ট্রেনের বিশাল প্রতিরূপ। সেখানে লাইনের ওপর দিয়ে দিব্যি দৌড়চ্ছে বুলেট ট্রেন। মঙ্গলবার সেই ছবি শেয়ার করলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। 

কলকাতাতেই দেশে প্রথম ছুটেছিল মেট্রো রেল। কলকাতাতেই রয়েছে দেশের একমাত্র ট্রাম পরিষেবা। এবার সেই শহরেই বুলেট ট্রেনের মডেল নজর কাড়ল গোটা দেশের। সৌজন্যে অবশ্যই কলেজ স্কোয়ার। যতই থিমের রমরমা হোক না কেন কলকাতার দুর্গাপুজোর উপকেন্দ্র কলেজ স্কোয়ারের ঠাকুর না দেখলে পুজো শেষ হয় না। অনেকে আবার অভ্যাসে এখনো ঠাকুর দেখা শুরু করেন কলেজ স্কোয়ার দিয়ে। কলেজ স্কোয়ারের পুকুরে আলোর মায়াবি খেলা আবার উপরি পাওনা। 

আসল বুলেট ট্রেনের অবিকল এই মডেলে লাইনের ওপর দিয়ে ট্রেন তো ছুটছেই সময়ে দাঁড়িয়ে পড়ছে স্টেশনে। অত্যাধুনিক সেই স্টেশনে রয়েছে স্ক্রিন ডোর। ট্রেন প্ল্যাটফর্মে দাঁড়ালে প্রথমে খুলছে প্ল্যাটফর্মের দরজা। পরে খুলছে ট্রেনের দরজা। মণ্ডপে আচমকা বুলেট ট্রেন দেখে অনেকেই আত্মহারা। ছবি তুলে রাখতে ভুল করছেন না প্রায় কেউই।    

.