নিজেদের খালি অ্যাকাউন্টে টাকা ফেলে রাতারাতি কালো টাকা সাদা করে দিচ্ছে কালো বাজারিরা

কালো টাকা সাদা করার হরেক কৌশল অসাধু কারবারিদের। নিজেদের খালি অ্যাকাউন্টে টাকা ফেলে রাতারাতি কালো টাকা সাদা করে দিচ্ছেন তাঁরা। মোটা টাকার কমিশনে এই দালালচক্রের রমরমা শহরজুড়ে। অর্থমন্ত্রকের সিদ্ধান্ত, পরিচয়পত্র ছাড়াই কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করা যাবে আড়াই লাখ টাকা। তার বেশি টাকা জমা করতে গেলেই লাগবে পরিচয়পত্র।

Updated By: Nov 18, 2016, 06:18 PM IST
নিজেদের খালি অ্যাকাউন্টে টাকা ফেলে রাতারাতি কালো টাকা সাদা করে দিচ্ছে কালো বাজারিরা

ওয়েব ডেস্ক : কালো টাকা সাদা করার হরেক কৌশল অসাধু কারবারিদের। নিজেদের খালি অ্যাকাউন্টে টাকা ফেলে রাতারাতি কালো টাকা সাদা করে দিচ্ছেন তাঁরা। মোটা টাকার কমিশনে এই দালালচক্রের রমরমা শহরজুড়ে। অর্থমন্ত্রকের সিদ্ধান্ত, পরিচয়পত্র ছাড়াই কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করা যাবে আড়াই লাখ টাকা। তার বেশি টাকা জমা করতে গেলেই লাগবে পরিচয়পত্র।

কালো টাকার কারবারিরা পড়েছেন বেজায় ফাঁপরে। কারণ, হিসাব বহির্ভূত টাকায় লাল হয়ে আছেন তাঁরা। কীভাবে সাদা করবেন সেই কালো টাকা? শহরজুড়ে হাজির অসাধু দালালচক্র। ঝোপ বুঝে কোপ মারতে কোমর বেঁধে তৈরি তারা।

ব্যাঙ্কের সামনে লাইন। আর সেই লাইনে মিশে রয়েছেন এমনই বহু মানুষ। রাতারাতি কালো টাকা সাদা করা এদের কাছে জলভাত। বন্ধুবান্ধবদের সঙ্গে নিয়ে নেমে পড়েছেন অসাধু কারবারে। একেকজনের দু-দুটো অ্যাকাউন্ট। একটি অ্যাকাউন্ট পুরো ফাঁকা। সেখানেই পড়বে আপনার টাকা।

কিন্তু বিশ্বাসযোগ্যতা কোথায়? আঁটঘাট বেঁধেই তৈরি তারা। ড্রাইভিং লাইসেন্স বা বৈধ প্যান কার্ড রয়েছে তাঁদের হাতে। ফলে ব্যাঙ্কে টাকা জমা দিতে গেলে তাঁদের অবিশ্বাস করার কোনও জায়গা নেই ব্যাঙ্কের কাছে। কোনও সমস্যা হবে না। পরিষ্কার জানিয়ে দিচ্ছেন ওই অসাধু কারবারিরা।

তাদের জিজ্ঞেস করা হচ্ছে, সাদা পোশাকে পুলিস যদি টহল দেয়? হাতেনাতে তো ধরা পড়ে যাবেন? উত্তর মিলল, নাহ্, সে বন্দোবস্তও পাকা। অফিসাররা সাদা পোশাকে ঘোরাঘুরি করছেন। এসে দেখে যাচ্ছেন। কিন্তু ওতে কোনও সমস্যা নেই। পুলিসের সঙ্গে সেটিং করা আছে। শুধু গার্ডেনরিচই নয়, কালো টাকা সাদা করতে এমনই বহু অসাধু কারবারি ঘোরাফেরা করছে শহরের আনাচে কানাচে।

.