বিধানসভায় BJP প্রার্থী হতে চান? নাম-ধাম দিয়ে আবেদনপত্র জমা দিন ড্রপবক্সে

প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিল বিজেপি। 

Updated By: Dec 28, 2020, 06:32 PM IST
বিধানসভায় BJP প্রার্থী হতে চান? নাম-ধাম দিয়ে আবেদনপত্র জমা দিন ড্রপবক্সে

নিজস্ব প্রতিবেদন: আসন্ন বিধানসভা ভোটে গেরুয়া শিবিরের প্রার্থী হতে চান? তার সুযোগ করে দিল বিজেপি। নিজের নাম-ধাম লিখে আবেদন জমা দিতে পারেন ড্রপ বক্সে। তার থেকে ঝাড়াই-বাছাই করে যোগ্য প্রার্থীকে বেছে নেবে নেতৃত্ব। বিজেপির বক্তব্য, সকলের কাছে হয়তো দল পৌঁছতে পারেনি। এলাকায় জনপ্রিয় যোগ্য ব্যক্তি অথচ বিজেপির সঙ্গে যুক্ত নন। তিনিও প্রার্থী হতে পারেন। 

বিধানসভা ভোটের প্রচারের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। অমিত শাহ, জেপি নাড্ডারা ঘনঘন আসছেন রাজ্যে। এবার প্রার্থী বাছাইয়ের কাজও শুরু করে দিল বিজেপি। প্রাথমিক ধাপে বিধানসভায় প্রার্থী হওয়ার জন্য আবেদনপত্র চাওয়া হল। মুরলীধর সেন লেনে রাজ্য অফিসে রাখা হয়েছে একটি ড্রপবক্স। ওই ড্রপবক্সে আবেদনপত্র জমা দিতে হবে ইচ্ছুক প্রার্থীদের। যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, 'বিজেপির জনপ্রিয়তা বাড়ছে। সমাজের বিভিন্নস্তরের মানুষ সক্রিয় রাজনীতিতে নেই, কিন্তু প্রার্থী হতে চান। তাঁদের সুযোগ করে দিতেই এই ব্যবস্থা।'

লোকসভা ভোটেও একই ব্যবস্থা করেছিল গেরুয়া শিবির। বিজেপি সূত্রের খবর, দেড় মাসে জমা পড়েছিল হাজারখানেক আবেদন। তবে সেই আবেদনের পাহাড় থেকে যোগ্য প্রার্থী মেলেনি। রাজ্য বিজেপির দাবি, লোকসভায় ৪২টি আসনের জন্য আবেদন চাওয়া হয়েছিল। বিধানসভায় সেখানে ২৯৪টি আসন। ফলে সুযোগ রয়েছে। এর পাশাপাশি আর একটা ভাবনাও রয়েছে। আবেদনের বহর দেখে দলের জনপ্রিয়তাও যাচাই করে নিতে পারবেন রাজ্য নেতারা। 

আরও পড়ুন- বাংলা পেল Kisan Rail, সবুজ পতাকা দেখিয়ে সূচনা PM Modi-র            

 

.