Mamata Banerjee: নভেম্বর-ডিসেম্বরে রাজ্যে হিংসা ছড়াতে পারে বিজেপি, মন্ত্রীদের হুঁশিয়ারি মমতার

মন্ত্রীদের মমতা বলেন, প্রতিটি দফতরে যেখানে সুযোগ রয়েছে সেখানে একশো দিনের কাজের লোকজনকে ব্যবহার করতে হবে এবং মেলার খরচ কমিয়ে আনতে হবে। শ্রমমন্ত্রী মলয় ঘটককে মমতা বলেন, শ্রমমেলার খরচ কমাতে হবে।

Updated By: Nov 2, 2022, 05:19 PM IST
Mamata Banerjee: নভেম্বর-ডিসেম্বরে রাজ্যে হিংসা ছড়াতে পারে বিজেপি, মন্ত্রীদের হুঁশিয়ারি মমতার

সুতপা সেন: পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে হিংসা ছড়ানোর চেষ্টা করবে বিজেপি। মন্ত্রীদের এভাবেই সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর আশঙ্কা নভেম্বর-ডিসেম্বর মাসে হিংসা ছড়ানোর চেষ্টায় থাকবে গেরুয়া শিবির। ইতিমধ্যেই পঞ্চায়েত নির্বাচনের রেশ রাজ্যের রাজনৈতিক দলগুলির মধ্যে পড়তে শুরু করেছে। কিছুদিন ধরেই শুভেন্দু অধিকারী বলে চলেছেন ডিসেম্বরই এই সরকার লেম-ডাক সরকারে পরিণত হবে। ডিসেম্বর মাসের মাইনে দিতে পারবে না এই সরকার। এরকম এক আবহে মুখ্যমন্ত্রীর ওই মন্তব্য বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। পুজোর ছুটি শেষে আজ মন্ত্রিসভার বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেই মন্ত্রীদের মুখ্যমন্ত্রী সতর্ক করে দেন, নভেম্বর-ডিসেম্বর মাসে সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন-ভোট বলেই সিএএ, গুজরাট মডেল বাংলায় করতে দেব না

মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের সতর্ক করার পাশাপাশি মমতা আরও বলেন, প্রশাসনিকভাবেও রাজ্যে গোলমাল সৃষ্টির চেষ্টা ঠেকাতে হবে। এর জন্য খোঁজখবর নিয়ে আগে থেকেই তৈরি থাকতে হবে। কারণ কোথাও কোনও গোলমাল হলে তার প্রভাব গোটা রাজ্যে প্রভাব পড়তে পারে। এর জন্য মন্ত্রীদের তাদের নিজের নিজের এলাকায় চোখ, কান খোলা রাখতে হবে।

ওই বৈঠকে মুখ্যমন্ত্রীর আরও নির্দেশ, মেলার খরচ কমাতে হবে। মেলায় খরচ কমিয়ে মন্ত্রীদের একশো দিনের কাজে খরচ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, একশো দিনের কাজে কেন্দ্র টাকা দিচ্ছে না হলে বারবারই অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এপ্রিল মাস থেকে একশো দিনের কাজ পায়নি রাজ্য সরকার। অন্যদিকে, বিজেপির দাবি, ওই কাজের কোনও হিসেব রাজ্য সরকার কেন্দ্রকে দেয়নি। তাই টাকা আটকে গিয়েছে। এনিয়ে আজ মন্ত্রীদের মমতা বলেন, প্রতিটি দফতরে যেখানে সুযোগ রয়েছে সেখানে একশো দিনের কাজের লোকজনকে ব্যবহার করতে হবে এবং মেলার খরচ কমিয়ে আনতে হবে। শ্রমমন্ত্রী মলয় ঘটককে মমতা বলেন, শ্রমমেলার খরচ কমাতে হবে। অন্যান্য মেলার খরচ কমিয়ে একশো দিনের কাজে খরচ করতে হবে।

এদিন মমতা বন্দ্যোপাধ্য়ায় আরও জানান, মুখ্যমন্ত্রীকে না জানিয়ে কোনও সরকারি প্রকল্পের ঘোষণা করা যাবে না। সম্প্রতি মুখ্যমন্ত্রীকে না জানিয়েই মত্সজীবীদের ক্রেডিটকার্ড দেওয়ার কথা ঘোষণা করে দেওয়া হয়। পরিবহণ দফতরের ক্ষেত্রেও প্রায় একইরকম ঘটনা ঘটেছে। অনেক নতুন রুটে বাস চালু করা হচ্ছে। সেটা নবান্নকে জানানো হচ্ছে না। এতে অর্থদফতরের উপরে চাপ পড়ছে। এর জন্যই প্রকল্প ঘোষণার আগে মুখ্যমন্ত্রী জানাতে হবে।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.