বিধানসভায় Mamata-র 'ডাক', পার্টি অফিসে ২ বিধায়ককে সংবর্ধনা BJP-র

বিধানসভায় মুখ্যমন্ত্রী ঘরে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছেন দুই বিধায়ক।

Updated By: Feb 8, 2021, 10:12 PM IST
বিধানসভায় Mamata-র  'ডাক', পার্টি অফিসে ২ বিধায়ককে সংবর্ধনা  BJP-র

নিজস্ব প্রতিবেদন:  স্রেফ প্রকল্পের বকেয়া টাকা চাইতে গিয়েছিলেন? বিধানসভায় মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সঙ্গে সাক্ষাতের পর তড়িঘড়ি বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস (Biswajit Das) ও নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিং-র (Sunil Singh) বৈঠক করল বিজেপি (BJP) নেতৃত্ব। বৈঠকে ছিলেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya), মুকুল রায় (Mukul Roy) ও অর্জুন সিং (Arjun Singh)। সূত্রের খবর,  ওই দুই বিধায়ককে মুখ্য়মন্ত্রী নিজে দলে ফেরানোর চেষ্টা করেছিলেন। সে খবর পৌঁছানোর পর তৎপরতা বাড়ে গেরুয়াশিবিরে।

তৃণমূল ত্যাগের উলটপুরাণ? বিজেপির ২ বিধায়কের ঘর ওয়াপসি নিয়ে জল্পনা তুঙ্গে। বিধানসভায় এদিন বাজেটের জবাবী ভাষণের পর মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) ঘরে তাঁর সঙ্গে দেখা যান বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস (Biswajit Das) ও নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিং (Sunil Singh)। খাতায়-কলমে দু'জনেই এখনও তৃণমূল বিধায়ক। তবে দলবদল করে ইতিমধ্যেই বিজেপিতে যোগ দিয়েছেন তাঁরা। সূত্রের খবর, ঘরে ঢোকার পর মুখ্যমন্ত্রীর পায়ে হাত প্রণাম করেন বিশ্বজিৎ দাস। এর কিছুক্ষণ পর খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mullick) ও বিধায়ক পার্থ ভৌমিককে নিজের ঘরে ডেকে নিতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রীর ঘরে ঢোকেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad hakim)। আর তাতেই জল্পনা আরও বাড়ে।  যদিও মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সেরে বেরনো সময়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে ফের দলবদলের প্রসঙ্গটি কার্যত এড়িয়ে যান বিশ্বজিৎ দাস ও সুনীল সিং। দাবি করেন, নিজের এলাকায় বকেয়া কাজ ও বরাদ্দ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে কথা বলতে গিয়েছিলেন। 

আরও পড়ুন: 'আমরাই জিতে আসব,' আগাম শুভেচ্ছা নিয়ে বিধানসভার শেষ দিনে প্রত্যয়ী Mamata

বিধানসভায় যখন এই সাক্ষাৎপর্ব চলছে, তখন হেস্টিংসে বিজেপি (BJP) পার্টি অফিসে দলে নবাগতদের সংবর্ধনা দেওয়া হচ্ছিল। জানা গিয়েছে, দুই বিধায়কের মমতার সঙ্গে দেখা করার খবর পৌঁছতেই সেখানকার পরিবেশ রীতিমতো থমেথমে হয়ে যায়। পাল্টা আসরে নামে বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিছুক্ষণ পরেই পার্টি অফিসে চলে আসেন কৈলাস বিজয়বর্গীয় ((Kailash Vijayvargiya)। তারও কিছুক্ষণ বাদে বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস (Biswajit Das)-কে সঙ্গে নিয়ে ঢোকেন মুকুল রায় (Mukul Roy)। সঙ্গে শঙ্কুদেব পণ্ডা। এরপর প্রথমে অর্জুন সিং (Arjun Singh), তারপর নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিং-কে  (Sunil Singh) পার্টি অফিসে ঢুকতে দেখা যায়। সংবর্ধনা অনুষ্ঠানে চলাকালীনই আলাদা ঘরে নিয়ে গিয়ে বিশ্বজিৎ ও সুনীলের সঙ্গে বৈঠক করেন মুকুল, কৈলাস, অর্জুনরা। এরপর অনুষ্ঠানের মাঝে পথে দুই বিধায়ককে মঞ্চে তুলে সংবর্ধনা দেওয়া হয়। 

.