অনুদান তরজা! নির্বাচন বিধি লঙ্খনের অভিযোগে EC-র দ্বারস্থ BJP, 'হিন্দুত্ব' প্রশ্নে পাল্টা TMC

তৃণমূলের বক্তব্য হিন্দুত্ব জানে না বিজেপি।

Updated By: Sep 8, 2021, 02:06 PM IST
অনুদান তরজা! নির্বাচন বিধি লঙ্খনের অভিযোগে EC-র দ্বারস্থ BJP, 'হিন্দুত্ব' প্রশ্নে পাল্টা TMC

নিজস্ব প্রতিবেদন: অনুদান তরজা। দুর্গাপুজোর অনুদান ঘোষণা আদর্শ আচরণবিধি লঙ্ঘন, এমনটাই অভিযোগ এনে নির্বাচন কমিশনের শরণাপন্ন হয়েছে বিজেপি। উল্টোদিকে তৃণমূলের বক্তব্য হিন্দুত্ব জানে না বিজেপি। এই নিয়েই চাপানউতোর শুরু টুইটারে। 

পুজো উদ্যোক্তাদের জন্য এবারও ৫০ হাজার টাকা অনুদান ঘোষণা করেছে রাজ্য সরকার। আর উপনির্বাচনের মুখে অনুদান ঘোষণা নির্বাচন বিধি লঙ্ঘন। এই অভিযোগেই কমিশনর দ্বারস্থ হয়েছে বিজেপি। এবার এই বিষয়েই পদ্ম শিবিরের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। 

এদিন টুইট করে তৃণমূল কংগ্রেস লিখেছে, ''হিন্দু সংস্কৃতির স্বঘোষিত রক্ষকরাই জানেন না হিন্দুত্ব। এমনকী হিন্দু উৎসবকে সম্মান করতেও ভুলে গিয়েছেন। মা দুর্গার এবং বাংলার সংস্কৃতি নিয়ে তাঁদের সম্মান সামনে চলে এসেছে। এটা খুবই লজ্জার।'' সেই সঙ্গে হ্যাশট্যাগে লেখা #bjpinsultsmaadurga.  

ক্লাবগুলিকে টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে রাজ্য সরকার, এমনটাই অভিযোগ করেছেন দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতি এ প্রসঙ্গে বলেন, ''সাধারণ মানুষের চাঁদা নিয়ে এতদিন পুজো হত। সরকারের কাছে তারা হাত পাতেননি। সরকার তাদের কাছে টানতে অনুদান দিচ্ছে। কবে বিসর্জন, কবে পুজো সবটাই মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করেন এটা হতো না। 

টুইট করে কুণাল ঘোষ, মুুুকুল রায়েরাও কটাক্ষ করেছেন পদ্মশিবিরের বিরুদ্ধে। 

আরও পড়ুন, Partha Chatterjee: আইকোরকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কে ফের তলব CBI-এর

এই প্রসঙ্গে বিজেপিকে কটাক্ষ করে সৌগত রায় বলেন, ''বিজেপি যে কত উদাসীন তা আরও একবার প্রমাণিত হল। এবারে নতুন কিছু ঘোষণা হয়নি। গতবারে যা দেওয়া হয়েছিল পুজো কমিটিকে সেটাই রাখা হয়েছে। যখন ঘোষণা হয় সেটা করেছেন রাজ্যের মুখ্যসচিব। আর মুখ্যমন্ত্রী এ নিয়ে কিছু বলেননি। সুতরাং, নির্বাচন বিধি লঙ্ঘন করা হয়নি।'' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.