Bishnuprasad Sharma: বিধানসভায় ফের 'বঙ্গভঙ্গ' সওয়াল, দাবির পক্ষে বিষ্ণুপ্রসাদের 'সাফাই'

"রবীন্দ্র জয়ন্তী পাহাড়ে পালন হয়। কিন্তু ভানু জয়ন্তীতে রাজ্যে ছুটি ঘোষণা হয় না। শুধু পাহাড়ের জন্য ছুটি হয় কেন?" 

Updated By: Mar 17, 2022, 02:44 PM IST
Bishnuprasad Sharma: বিধানসভায় ফের 'বঙ্গভঙ্গ' সওয়াল, দাবির পক্ষে বিষ্ণুপ্রসাদের 'সাফাই'

নিজস্ব প্রতিবেদন : বিধানসভায় ফের 'বঙ্গভঙ্গ' প্রসঙ্গ। পাহাড় ভাগ নিয়ে নিজের দাবির পক্ষে ফের সওয়াল করলেন বিজেপি (BJP) বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা (Bishnuprasad Sharma)।  

এদিন তিনি বলেন, "কাল যা বলেছি, তা আপনাদের খারাপ লেগেছে। কিন্তু বিভাজন আমরা চাইছি না, আপনার চাইছেন। রবীন্দ্র জয়ন্তী পাহাড়ে পালন হয়। কিন্তু ভানু জয়ন্তীতে রাজ্যে ছুটি ঘোষণা হয় না। শুধু পাহাড়ের জন্য ছুটি হয় কেন?" আজ বাজেট নিয়ে আলোচনার সময় এভাবেই 'বঙ্গভঙ্গ' সাফাই দিলেন কার্শিয়ঙের বিধায়ক। বিষ্ণুপ্রসাদের (Bishnuprasad Sharma) এই 'বঙ্গভঙ্গ' দাবির পরিপ্রেক্ষিতে পাল্টা সরব হয়েছেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বিষ্ণুপ্রসাদের গতকালকের বক্তব্যের বিরোধিতা করে তিনি বলেন, "আপনি পাহাড় নিয়ে যা বলেছেন তা ভালো লাগেনি। খারাপ লেগেছে । পাহাড় কোনওদিন আলাদা হবে না।" কটাক্ষ করেন, "পাহাড়ের কথা ওরা এত বলেন, আমাদের মুখ্যমন্ত্রী এতবার পাহাড়ে গিয়েছেন, কিন্তু প্রধানমন্ত্রী কতবার গিয়েছেন?"

এরপরই বেরিয়ে যান বিষ্ণুপ্রসাদ শর্মা (Bishnuprasad Sharma) সহ আরও কয়েকজন বিজেপি বিধায়ক। যদিও সরকারিভাবে ওয়াকআউট করেনি বিজেপি। বিষ্ণুপ্রসাদ শর্মা সহ অন্য বিজেপি বিধায়কদের এইভাবে কক্ষ ছেড়ে যাওয়ার ঘটনাকে কড়া ভাষায় নিন্দা করেন স্পিকার। তিনি বলেন, "বিরোধী দলের যাঁরা বেরিয়ে গেলেন, এটা অশালীন, অসহনশীল। গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। আশা করি, আগামীদিনে তাঁরা এটা করবেন না।"

প্রসঙ্গত, গতকালই বিধানসভায় বাংলার ভাগের দাবি জানান BJP বিধায়ক। তোপ দাগেন, "উত্তরবঙ্গ বঞ্চনার শিকার।" বলেন, "উত্তরবঙ্গ বঞ্চনার শিকার। তাই ভাঙার কথা বলছি। বলতে থাকব।" যার প্রতিক্রিয়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আবার বলেন, "তিনি যেটা বলেছেন, খারাপ কিছু বলেননি।" 

আরও পড়ুন, Mamata Banerjee: খেলা এখনও শেষ হয়নি, রাষ্ট্রপতি নির্বাচন বিজেপির জন্য সহজ নয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.