পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভ মঞ্চে বিকাশরঞ্জন, তীব্র তোপে বিঁধলেন সরকারকে

"একটা গণতান্ত্রিক দেশে শিক্ষকরা তাঁদের দাবি আদায়ের জন্য দিনের পর দিন রাস্তায় বসে আছেন। এটা সরকারের অত্যন্ত অমানবিকতা এবং নির্মম চেহারার প্রতিফলন।"

Updated By: Feb 17, 2021, 06:23 PM IST
পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভ মঞ্চে বিকাশরঞ্জন, তীব্র তোপে বিঁধলেন সরকারকে
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : পূর্ণ শিক্ষকের মর্যাদা দিয়ে স্থায়ীকরণ ও বেতন কাঠামোর দাবিতে সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলা মাঠের সামনে লাগাতার অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ। আজ তাদের অবস্থান বিক্ষোভের ৬২তম দিন। আজ পার্শ্ব শিক্ষকদের অবস্থান বিক্ষোভ মঞ্চে আসেন বিকাশঞ্জন ভট্টাচার্য সহ বাম নেতারা।

পার্শ্ব শিক্ষকদের অবস্থান বিক্ষোভ মঞ্চে দাঁড়িয়ে বিকাশরঞ্জন ভট্টাচার্য তোপ দাগেন, "এটা খুব দুর্ভাগ্যজনক যে একটা গণতান্ত্রিক দেশে শিক্ষকরা তাঁদের দাবি আদায়ের জন্য দিনের পর দিন রাস্তায় বসে আছেন। এটা সরকারের অত্যন্ত অমানবিকতা এবং নির্মম চেহারার প্রতিফলন। সরকারের মন্ত্রীদের উচিত ছিল এই মঞ্চে এসে তাঁদের সঙ্গে দেখা করা। কথা বলা। তাঁদের অসুবিধা কোথায়, সেটা বোঝা এবং বোঝানো। যে গণতান্ত্রিক পদ্ধতিতে প্রজাতন্ত্র হয়, সেই পদ্ধতিকে এরা মানছে না।"

আরও বলেন, "আসলে এদের একটা উদ্দেশ্য হচ্ছে, এরা কখনওই চায় না যে যোগ্যতার ভিত্তিতে স্বাধীনভাবে শিক্ষক নিয়োগ হোক। দুর্নীতিগ্রস্ত সরকারে যা যা প্রতিফলন ঘটে, তার প্রত্যেকটা চেহারা আমরা দেখতে পাচ্ছি। শিক্ষকদের সঙ্গে এরকম আচরণ করা উচিত নয়। শিক্ষকরা আন্দোলন করছেন ন্যায্য দাবিতে।" একইসঙ্গে কালীঘাটে আদিগঙ্গায় নেমে শিক্ষকদের একাংশের বিক্ষোভ নিয়ে বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, "এটা একটা দুর্ভাগ্য। যদিও এধরনের আন্দোলনে বিচ্ছিন্নভাবে না হয়ে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে আন্দোলন করা বাঞ্ছনীয়। সেটাই সকলের পক্ষে সুবিধে।"

.