কুঁদঘাটে ম্যানহোলে নেমে তলিয়ে গেলেন ৪ ঠিকাকর্মী, উদ্ধারে Disaster management

ভয়াবহ ঘটনা কলকাতায়, ম্যানহোল পরিষ্কার করতে ঢুকে আর বের হলেন না ৩ জন। 

Updated By: Feb 25, 2021, 02:34 PM IST
কুঁদঘাটে ম্যানহোলে নেমে তলিয়ে গেলেন ৪ ঠিকাকর্মী, উদ্ধারে Disaster management

নিজস্ব প্রতিবেদন: কুঁদঘাটে ম্যানহোল পরিষ্কার করতে ঢুকে তলিয়ে যান ৪ জন। এরপর উদ্ধারকার্যে নামেন দমকল কর্মীরা। উদ্ধার করতে  রীতিমত বেগ পেতে হয়। আশঙ্কাজনক অবস্থায় ৪ জনকে উদ্ধার করা হয়।  স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হল তাঁদের।

কলকাতা পুরসভার ঠিকাকর্মী ওই ৪ জন।  এলাকায় পাম্পিং স্টেশন তৈরির কাজের জন্য,  বেলা সাড়ে ১২ টা নাগাদ তাঁরা ম্যানহোল পরিষ্কার করতে নামেন। কাদা এবং পলি জমে ওই ম্যানহোল আটকে গিয়েছিল। সেই ম্যানহোল পরিষ্কার করতে নেমে দীর্ঘক্ষণ কেটে যায়। যখন গোটা বিষয়টি নজরে আসে, হাকডাক শুরু করেন ম্যানহোলের বাইরে দাঁড়িয়ে থাকা বাকিরা। এরপর সহকর্মীরা পুলিস ও দমকলে খবর দেন। ঘটনাটি ঘটেছে ১১৪ নং ওয়ার্ডে, নেতাজী স্টেশনের কাছে। 

প্রায় ২ ঘন্টা ভিতরে জলের মধ্যে আটকে ছিলেন তাঁরা। প্রথম অবস্থায় দমকল আসলেও তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়নি, স্থানীয়দের চেষ্টাতেও ব্যর্থ হতে হয়। এরপর খবর দেওয়া হয় ডিজাস্টার ম্যানেজমেন্টকে। ঘটনাস্থলে পৌঁছান অরূপ বিশ্বাস। ডুবুরি নামিয়ে ৪ জনকে উদ্ধার করা সম্ভব হয়। দুজনকে এসএসকেএম হাসপাতালে এবং দুজনকে বাঘাযতীন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। চারজনের অবস্থা সঙ্কটজনক।

 

 

জানা গিয়েছে, ম্যানহোলে জলসংযোগের কাজেই নেমেছিলেন তাঁরা। কিন্তু সেখানে হঠাৎ জলের স্রোতে বেড়ে যায়। যার ধাক্কায় তলিয়ে যান কলকাতা পুরসভার ওই চার ঠিকাকর্মী।  কীভাবে এই ঘটনা ঘটল? কার গাফিলতি রয়েছে এই পিছনে? তা খতিয়ে দেখা হবে। 

.