মুখ ফিরিয়েছে নন্দীগ্রাম, প্রতিশ্রুতি মতো সেখানেই ৯০০ কোটির পানীয় জল প্রকল্প মমতার

এডিবি-র আর্থিক সহযোগিতায় রাজ্যের ৪ জায়গায় আর্সেনিকমুক্ত পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়েছে

Updated By: Jul 13, 2021, 08:14 PM IST
মুখ ফিরিয়েছে নন্দীগ্রাম, প্রতিশ্রুতি মতো সেখানেই ৯০০ কোটির পানীয় জল প্রকল্প মমতার

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনে মুখ ফিরিয়ে নিয়েছে নন্দীগ্রাম। বিপুল ভোটে জিতে রাজ্যে ক্ষমতায় এলেও এই পরাজয় বহুদিন ভাবাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে ভোটের প্রচারে নন্দীগ্রামে যে প্রতিশ্রুতি দিয়ে এসেছিলেন তা থেকে পিছু হঠছেন না মমতা।

আরও পড়ুন-টিকা নিয়েই মণ্ডপে ঢোকার অনুমতি,  দুর্গাপুজোর গাইডলাইন তৈরিতে 'ফোরাম ফর দুর্গোৎসব' কমিটি

ভোটের প্রচারে নন্দীগ্রামে গিয়ে সেখানকার মানুষদের পরিস্রুত পানীয় জল দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই প্রতিস্রুতি পালন করতে চলেছেন মুখ্যমন্ত্রী। শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্রে একটি পানীয় জল প্রকল্প গড়ে তুলবে এশিয়ান ডেভলপমেন্ট ব্যাঙ্ক। মুখ্যমন্ত্রীর নির্দেশে এনিয়ে ইতিমধ্যেই ওই প্রকল্পের কাজ শুরু করে দিয়েছে জনস্বাস্থ্য কারিগরি দফতর।

আরও পড়ুন-পিএসি-মুকুল নিয়ে রাজ্যে রাজ্যে নথি পাঠাচ্ছে BJP, দেশজুড়ে TMC বিরোধী প্রচারে Suvendu

এডিবি-র আর্থিক সহযোগিতায় রাজ্যের ৪ জায়গায় আর্সেনিকমুক্ত পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়েছে। এর মধ্যে রয়েছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়, উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ, বাঁকুড়া ও পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম। মোট ২,৩৫১ কোটি টাকার এই প্রকল্পের মধ্যে শুধু নন্দীগ্রাম এর জন্য বরাদ্দ ৯০০ কোটি টাকা। এই প্রকল্পের কাজ শেষ হলে নন্দীগ্রাম ১ ও নন্দীগ্রাম ২ ব্লকের ৩ লক্ষ ৩১ হাজার মানুষের বাড়িতে পৌঁছে যাবে নল বাহিত পরিস্রুত পানীয় জল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.