শিক্ষকদের ক্লাসেও যেতে হবে, কড়া দাওয়াই মন্ত্রীর

শিক্ষকদের দাবিদাওয়া সম্পর্কে সরকার সচেতন। কিন্তু শিক্ষকরা কি দায়বদ্ধ নিজেদের দায়িত্ব সম্পর্কে? খোদ রাজ্যের শিক্ষামন্ত্রীর গলায় শোনা গেল এমন কথা। মন্ত্রীর আবেদন, শিক্ষকদের মূল কাজ ক্লাস নেওয়া। তা সবার আগে করা উচিত তাঁদের।    

Updated By: Dec 19, 2014, 04:35 PM IST
শিক্ষকদের ক্লাসেও যেতে হবে, কড়া দাওয়াই মন্ত্রীর

কলকাতা: শিক্ষকদের দাবিদাওয়া সম্পর্কে সরকার সচেতন। কিন্তু শিক্ষকরা কি দায়বদ্ধ নিজেদের দায়িত্ব সম্পর্কে? খোদ রাজ্যের শিক্ষামন্ত্রীর গলায় শোনা গেল এমন কথা। মন্ত্রীর আবেদন, শিক্ষকদের মূল কাজ ক্লাস নেওয়া। তা সবার আগে করা উচিত তাঁদের।    

খাস কলকাতাই হোক বা রাজ্যোর অন্যান্য জেলা। স্কুল-কলেজ থেকে বারবারই অভিযোগ ওঠে, ক্লাস ঠিকমতো হচ্ছে না। হয়ত পড়ুয়ারা আসছেন। কিন্তু দেখা নেই শিক্ষকদের। অনেকসময় এও অভিযোগ ওঠে, ক্লাস নেওয়ার বদলে নানা আন্দোলনে সামিল তাঁরা। এসবের জেরে রাজ্যে শিক্ষার মান ক্রমেই খারাপ হচ্ছে। বিতর্ক উস্কে মন্ত্রীর নিজেরই প্রশ্ন, মূল দায়িত্ব থেকে সরে যাচ্ছেন না তো শিক্ষক-অধ্যাপকরা?

ছাত্র সংসদগুলির উদ্দেশেও শিক্ষামন্ত্রী বলেন, বাকি সব কাজ পরে। আগে পড়াশোনা।  এদিন বঙ্গবাসী কলেজে এক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী। সেখানেই তাঁর গলায় শোনা গেল, ক্লাসমুখী হওয়ার বার্তা।  

 

.