CID: মোবাইলের টাওয়ার বসানোর নামে প্রতারণা, ফুলবাগানের আবাসন থেকে গ্রেফতার ২ মহিলা-সহ ১১

অভিযানে গ্রেফতার হয়েছে চক্রের পান্ডা ২ মহিলা ও আরও ৯ জনকে। পাশাপাশি চক্রে জড়িত সন্দেহে আরও ৬ জন এখনও পলাতক

Updated By: Jan 29, 2022, 01:45 PM IST
CID: মোবাইলের টাওয়ার বসানোর নামে প্রতারণা, ফুলবাগানের আবাসন থেকে গ্রেফতার ২ মহিলা-সহ ১১

নিজস্ব প্রতিবেদন: সূত্র মিলেছিল বীরভূমের বোলপুর থেকে। সেখানে মোবাইল টাওয়ার বসানের নামে চলছিল প্রতারণা। সেইসব ঘটনার তদন্ত করতে গিয়ে কলকাতা থেকে গ্রেফতার করা হল ১১ জনকে। এর মধ্যে ২ জন মহিলা।

মোবাইল টাওয়ার(Mobile Tower) বসানোর নামে ওই প্রতারণা চক্রটিকে বহুদিন ধরেই ট্র্যাক করছিল সিআইডি(CID)। তদন্তে নেমে বোলপুরে(Bolpur) বেশ কয়েকনকে জেরা করে সিআইডি জানতে পারে চক্রের জাল ছড়িয়ে রয়েছে কলকাতা পর্যন্ত। অভিযানে নামে সিআইডি। সেই অভিযানেই ফুলবাগান থানা এলাকার সিআইটি রোডের ১১৮ নম্বর প্লটের একটি বহুতলে মেলে প্রতারকদের আস্তানা।

ফুলবাগানের(Phoolbagan) একটি পাঁচতলা আবাসনের টপ ফ্লোরে তিনটি ফ্ল্য়াট ভাড়া করে কল সেন্টারের নাম করে চলছিল প্রতারণা ও মানব পাচারের মতো মারাত্মক অপরাধ সংঘটিত হতো। এমনটাই সিআইডি সূত্রে খবর। গতকাল রাত বারোটা থেকে আজ বেলা বারোটা পর্যন্ত ওই পাঁচতলা আবাসনে অভিযান চালায় সিআইডি ও পুলিস। বিশাল পুলিস বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় গোটা এলাকা।

আরও পড়ুন-পুরভোটের প্রচারে ধুন্ধুমার, কোভিড বিধি 'লঙ্ঘন' করায়  দিলীপ ঘোষের প্রচারে 'বাধা' পুলিসের

অভিযানে গ্রেফতার হয়েছে চক্রের পান্ডা ২ মহিলা ও আরও ৯ জনকে। পাশাপাশি চক্রে জড়িত সন্দেহে আরও ৬ জন এখনও পলাতক। ঠিক কীভাবে কাজ করতো এই চক্র, এদের সঙ্গে কোনও আন্তর্জাতিক চক্রের যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মানব পাচারেরও অভিযাগে উঠছে এই চক্রের বিরুদ্ধে। সেক্ষেত্রে কাদের পাচার করা হয়েছে, তারা এখন কোথায় তা খতিয়ে দেখা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.