বিফ-বিয়ার বন্ধ থাকুক দুর্গা পুজায়, মমতাকে অনুরোধ হিন্দু সমিতির

দুর্গা পুজোয় রাজ্যে বন্ধ করা হোক গোমাংস ও  বিয়ারের বিক্রি। এই দাবি জানিয়ে রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল হিন্দু সমিতি। চিঠিতে লেখা হয়েছে, "অক্টোবরের ১৯ থেকে ২২, রাজ্যে গরু বেচাকেনা এবং গরুর মাংস বিক্রি বন্ধ করা হোক"।

Updated By: Sep 17, 2015, 11:15 PM IST
বিফ-বিয়ার বন্ধ থাকুক দুর্গা পুজায়, মমতাকে অনুরোধ হিন্দু সমিতির

কলকাতা: দুর্গা পুজোয় রাজ্যে বন্ধ করা হোক গোমাংস ও  বিয়ারের বিক্রি। এই দাবি জানিয়ে রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল হিন্দু সমিতি। চিঠিতে লেখা হয়েছে, "অক্টোবরের ১৯ থেকে ২২, রাজ্যে গরু বেচাকেনা এবং গরুর মাংস বিক্রি বন্ধ করা হোক"।

এই চিঠি প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস সাংসদ  সৌগত রায় বলেন, " এই ধরনের নিষেধাজ্ঞা কোনও সময়ই এই রাজ্যে ছিল না। প্রত্যেক বারের মতই রাজ্যে এবছরও দুর্গাপুজো হবে। বাংলা এমনই এক রাজ্য যেখানে সবসময় সংখ্যালঘুদের ভাবাবেগকে সম্মান জানানো হয়েছে। দক্ষিণপন্থী গোষ্ঠী গুলির কোনও রকম প্রাসঙ্গিকতা এরাজ্যে নেই"।

নাম প্রকাশে অনিচ্ছুক আরও এক তৃণমূল সাংসদ বলেন, "সারা ভারতে শতাংশের হারে পশ্চিমবঙ্গে মুসলিমদের সংখ্যা সবথেকে বেশি। পশ্চিমবাংলার প্রায় ৩০% মানুষ মুসলিম। দুর্গা পুজা এমন এক উৎসব যা হিন্দু মুসলিম দুই সম্প্রদায়ই সমান হবে উদযাপন করে। ধর্মীয় বিষয়ের থেকেও দুর্গা পুজা বাঙালি সংস্কৃতির একটি উৎসব। সেখানে এই ধরনের দাবি আসলে ভোট ভাগাভাগির একটি চেষ্টা"।

.