শুধু ছোট গাড়ি চলার অনুমতি, বাস্কেল ব্রিজ মেরামতির জেরে তীব্র যানজটের ফাঁসে শহর

আটচল্লিশ ঘণ্টা পর অবশেষে আংশিক সচল বাসকিউল ব্রিজ। ব্রিজের উপর দিয়ে দু'চাকা ও ছোট গাড়ি চলার অনুমতি দেওয়া হয়েছে। তবে এখনও মেরামতির কাজ শেষ হয়নি।

Updated By: Jun 27, 2019, 11:52 AM IST
শুধু ছোট গাড়ি চলার অনুমতি, বাস্কেল ব্রিজ মেরামতির জেরে তীব্র যানজটের ফাঁসে শহর
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : আটচল্লিশ ঘণ্টা পর অবশেষে আংশিক সচল বাসকিউল ব্রিজ। ব্রিজের উপর দিয়ে দু'চাকা ও ছোট গাড়ি চলার অনুমতি দেওয়া হয়েছে। তবে এখনও মেরামতির কাজ শেষ হয়নি।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। সেদিন রাতে ব্রিজ তুলে নামানোর সময় ৪টি বেয়ারিং পয়েন্টের মধ্যে ৩টি সেট হলেও একটিতে ফাঁক থেকে যায়। দেখা যায়, সেই বেয়ারিং পয়েন্টটি ভেঙে গিয়েছে। এরপর বুধবার বিকালে সেটি খুলে বের করা সম্ভব হয়েছে। তবে বিশেষ প্রযুক্তির ব্যবহারের জন্য, বেয়ারিং তৈরি করে লাগাতে সময় লাগছে।

আরও পড়ুন, 'জয় শ্রী রাম' ধ্বনিতে ধুন্ধুমার, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি গ্রামবাসীর, গুলিবিদ্ধ বিজেপি সমর্থক

আপাতত ছোটো গাড়ি সুইং ব্রিজ ও অন্য একটি ব্রিজ দিয়ে চালিয়ে কোনওভাবে যান নিয়ন্ত্রণ করছে পুলিস। তবে তাতেও নাজেহাল অবস্থা মানুষের। বাসকিউল ব্রিজ মেরামতির জেরে যানজটের ফাঁসে শহর। তারাতলা, বেস ব্রিজ, খিদিরপুর, মেটিয়াব্রুজ, ডায়মন্ডহারবার রোড, হেস্টিংস অঞ্চলে তীব্র যানজট রয়েছে। দ্বিতীয় হুগলি সেতু ও কোনা এক্সপ্রেসওয়েতে যান চলাচলেও ব্যাপক প্রভাব পড়েছে। দুই জায়গাতেই ধীর গতিতে চলছে গাড়ি।

.