২৩ অগাস্ট থেকে যাত্রা শুরু বন্ধন ব্যাঙ্কের

২৩ অগাস্ট থেকে যাত্রা শুরু করছে বন্ধন ব্যাঙ্ক। আজই এই বিষয়ে বন্ধন ব্যাঙ্ককে চূড়ান্ত অনুমতি দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। মোটে ২৭টি রাজ্যে চালু হবে চন্দ্রশেখর ঘোষের হাতে গড়ে তোলা এই ক্ষুদ্রঋণ সংস্থা। খোলা হবে ৫০০ থেকে ৬০০টি শাখা। এই ব্যাঙ্কের মাধ্যমে আর্থিক পরিষেবা পাবেন পাবেন এক কোটি গ্রাহক।

Updated By: Jun 17, 2015, 09:42 PM IST
২৩ অগাস্ট থেকে যাত্রা শুরু বন্ধন ব্যাঙ্কের

ওয়েব ডেস্ক: ২৩ অগাস্ট থেকে যাত্রা শুরু করছে বন্ধন ব্যাঙ্ক। আজই এই বিষয়ে বন্ধন ব্যাঙ্ককে চূড়ান্ত অনুমতি দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। মোটে ২৭টি রাজ্যে চালু হবে চন্দ্রশেখর ঘোষের হাতে গড়ে তোলা এই ক্ষুদ্রঋণ সংস্থা। খোলা হবে ৫০০ থেকে ৬০০টি শাখা। এই ব্যাঙ্কের মাধ্যমে আর্থিক পরিষেবা পাবেন পাবেন এক কোটি গ্রাহক।

ব্যাঙ্ক চালুর প্রাথমিক কাজগুলি সেরে ফেলতে ৩০ জনের একটি বিশেষ দল তৈরি করেছিল এই সংস্থা। ব্যাঙ্ক চালুর পর একটি বদলের কথাও আগেই জানিয়েছিলেন চন্দ্রশেখরবাবু। তিনি জানিয়েছিলেন, সংস্থার নীতি হল, প্রতি পরিবার থেকে এক জনকেই গ্রাহক হিসেবে ক্ষুদ্র ঋণ দেওয়া। কিন্তু ব্যাঙ্ক চালু হলে, এই ‘নিয়ম’ আর থাকবে না। অ্যাকাউন্ট খুলতে পারবেন একাধিক জন। শুরুতে ৫৫ লক্ষ গ্রাহক নিয়ে যাত্রা শুরু করলেও দ্রুত সেই সংখ্যা দ্বিগুণেরও বেশি হবে বলে চন্দ্রশেখরবাবুর দাবি।  

.