বাড়িতে ঝুলছে তালা, বেপাত্তা বাগরি মার্কেটের মালিক ও সিইও

বাগরি মার্কেটের যাবতীয় নথিতে কাল্লু কোঠারি যে ঠিকানার উল্লেখ করেছে মঙ্গলবার সেখানে যান ২৪ ঘণ্টার প্রতিনিধি বিক্রম দাস। দেখা যায়, সেই ঘরে ঝুলছে তালা। ওই ঠিকানায় কাল্লু গত বেশ কয়েকবছর ধরে থাকেন না বলে জানিয়েছেন প্রতিবেশীরা।

Updated By: Sep 18, 2018, 01:31 PM IST
বাড়িতে ঝুলছে তালা, বেপাত্তা বাগরি মার্কেটের মালিক ও সিইও

নিজস্ব প্রতিবেদন: বাগরি মার্কেটে আগুন নিয়ন্ত্রণে এলেও খোঁজ নেই বাড়ির মালিক রাধা বাগড়ির। ঘটনার তদন্তে নেমে রাধা বাগরি ছাড়াও ২ ব্যক্তিকে খুঁজছে পুলিস। তবে এখনো কারও হদিশ পায়নি পুলিস। 

রবিবার সকাল থেকেই ফেরার বাগরি মার্কেটের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রাধা বাগরি। রবিবার সকাল ৭.৩০ মিনিটে তিনি বালিগঞ্জ প্লেসের বাড়ি ছেড়ে অজ্ঞাত জায়গায় চলে গিয়েছেন বলে জানা গিয়েছে। একই সঙ্গে খোঁজ নেই রাধা বাগরির দত্তক পুত্রেরও। বাগরি মার্কেটের ব্যবসায়ীদের দাবি, বাজারের প্রশাসনিক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁরও। 

এছাড়া কাল্লু কোঠারি নামে তৃতীয় এক ব্যক্তিকে খুঁজছে পুলিস। জানা গিয়েছে, কাল্লুকে বাগরি মার্কেটের সিইও নিয়োগ করেছিলেন রাধা কোঠারি। বাগরি মার্কেটের রক্ষণাবেক্ষণ-সহ যাবতীয় কাজ প্রত্যক্ষভাবে পরিচালনা করতেন তিনি।

বাগরি মার্কেটের যাবতীয় নথিতে কাল্লু কোঠারি যে ঠিকানার উল্লেখ করেছে মঙ্গলবার সেখানে যান ২৪ ঘণ্টার প্রতিনিধি বিক্রম দাস। দেখা যায়, সেই ঘরে ঝুলছে তালা। ওই ঠিকানায় কাল্লু গত বেশ কয়েকবছর ধরে থাকেন না বলে জানিয়েছেন প্রতিবেশীরা। এছাড়া বড়বাজারে কাল্লুর আরও বেশ কয়েকটি ঠিকানা রয়েছে বলে জানা গিয়েছে। কোথাও গিয়ে তাঁর খোঁজ মেলেনি। 

৫৬ ঘণ্টা পার, এখনও জ্বলছে বাগরি, হিমশিম দমকলকর্মীরা

বাগরি মার্কেট অগ্নিকাণ্ডে একাধিক বেনয়মের অভিযোগ উঠেছে ট্রাস্টি বোর্ডের বিরুদ্ধে। ব্যবসায়ীদের দাবি, ফায়ার লাইসেন্স পাওয়ার জন্য নমো নমো করে সেখানে অগ্নি নির্বাপন ব্যবস্থা তৈরি করা হয়েছিল। যা দরকারের সময় কাজ করেনি। ব্যবসায়ীদের অভিযোগ, নিয়মিত রক্ষণাবেক্ষণের টাকা দিলেও মিলত না প্রয়োজনীয় কোনও পরিষেবা। 
সরকারের তরফে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, আগুন নিভলে অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখে অভিযোগ দায়ের করবে দমকল বিভাগ। ফলে আগামীতে এই তিন জনের বিপদ বাড়বে বই কমবে না বলেই মনে করছে ওয়াকিফহাল মহল।  

.