বিসর্জনে বিষাদের সুর, তলিয়ে গেল ২

বাড়ির ঠাকুর ভাসান দিতে এসে বাগবাজার ঘাটে নিখোঁজ হয়ে গেলেন এক যুবক। নাম সুকুমার কংসবণিক। ওই যুবক উত্তর কলকাতার শিকদারবাগান এলাকার বাসিন্দা। গঙ্গায় নেমে তলিয়ে যান তিনি। কেন ঘাটে রাখা হয়নি উদ্ধারকর্মীদের, এ নিয়ে ক্ষোভে ফেটে পড়েন ওই যুবকের পরিবারের লোকজন। এই ঘটনার জেরে প্রায় ঘণ্টাখানেক প্রতিমা বিসর্জন বন্ধ রয়েছে বাগবাজার ঘাটে।

Updated By: Oct 14, 2013, 08:12 PM IST

অবশেষে উদ্ধার করা হল বাগবাজার ঘাটে তলিয়ে যাওয়া যুবকের দেহ। প্রতিমা ভাসানে এসে আজ গঙ্গায় তলিয়ে যান উত্তর কলকাতার শিকদারবাগানের বাসিন্দা সুকুমার কংসবণিক। ডুবুরি নামিয়ে নিখোঁজ যুবকের  খোঁজ শুরু হয়। ঘণ্টা খানেকের চেষ্টায় কলকাতা পুলিসের বিপর্যয় মোকাবিলা বাহিনী গঙ্গার তিরিশ ফুট গভীর থেকে ওই যুবকের দেহ উদ্ধার করে।
এর জেরে  প্রায় সাড়ে ৩ ঘণ্টা বিসর্জন বন্ধ রাখা হয় বাগবাজার ঘাটে। লাইন দিয়ে দাঁড়িয়ে পড়ে প্রতিমার লরি। যানজটের সৃষ্টি হয় রবীন্দ্র সরণিতে। বাগবাজার ঘাটে আসা প্রতিমাগুলি কুমোরটুলি এবং বাগাবাজারে মায়ের ঘাটে পাঠিয়ে দেয় পুলিস। ঘটনাস্থলে যান কলকাতার নগরপাল সুরজিত কর পুরকায়স্থ। ডিপ ডাইভিং টিম না থাকার কারণেই উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হয়েছে তা মেনে নিয়েছেন সিপি। কেন ঘাটে রাখা হয়নি উদ্ধারকর্মীদের, এনিয়ে ক্ষোভে ফেটে পড়েন ওই যুবকের পরিবার। রাত সাড়ে নটা নাগাদ ফের বিসর্জন শুরু হয় বাগবাজার ঘাটে।
অন্যদিকে বাবুঘাটেও ভেসে ওঠে এক ব্যক্তির মৃতদেহ। তবে তাঁর পরিচয় জানা যায়নি বলে জানিয়েছে পুলিস।

.