বিপর্যয়ের সময় যারা ত্রাতা, সেই দমকলই এখন চরম সঙ্কটে!

সময় মতো সারানো যাচ্ছে না। খারাপ হয়ে পরে আছে দমকলের একাধিক ইঞ্জিন, গাড়ি। সারানোর মত কর্মীও নেই। বিপর্যয়ের সময় যারা ত্রাতা, সেই দমকলই এখন চরম সঙ্কটে। ধুঁকছে সেন্ট্রাল ওয়ার্কশপ। যে কোনও অগ্নিকাণ্ড বা বড়সড় বিপর্যয়ে মানুষের ভরসা দমকল। সেই দমকলই এবার চরম সঙ্কটে।দমকলের সদর দফতরেই রয়েছে সেন্ট্রাল ওয়ার্কশপ।  সমস্যা সেই ওয়ার্কশপই। দমকলের গাড়ি, ইঞ্জিন থেকে সব সরঞ্জাম সারানো হয় এই ওয়ার্কশপে। সরঞ্জাম সারাইয়ের জন্য প্রয়োজন বিশেষভাবে প্রশিক্ষিত কর্মীর। চরম কর্মী সঙ্কট এই ওয়ার্কশপেই। বাম আমলের শেষ থেকে শুরু হয় দুর্দশা। এখন কর্মী সংখ্যা ১৪০ থেকে কমে হয়েছে ১১।

Updated By: Nov 5, 2016, 06:19 PM IST
বিপর্যয়ের সময় যারা ত্রাতা, সেই দমকলই এখন চরম সঙ্কটে!

ওয়েব ডেস্ক: সময় মতো সারানো যাচ্ছে না। খারাপ হয়ে পরে আছে দমকলের একাধিক ইঞ্জিন, গাড়ি। সারানোর মত কর্মীও নেই। বিপর্যয়ের সময় যারা ত্রাতা, সেই দমকলই এখন চরম সঙ্কটে। ধুঁকছে সেন্ট্রাল ওয়ার্কশপ। যে কোনও অগ্নিকাণ্ড বা বড়সড় বিপর্যয়ে মানুষের ভরসা দমকল। সেই দমকলই এবার চরম সঙ্কটে।দমকলের সদর দফতরেই রয়েছে সেন্ট্রাল ওয়ার্কশপ।  সমস্যা সেই ওয়ার্কশপই। দমকলের গাড়ি, ইঞ্জিন থেকে সব সরঞ্জাম সারানো হয় এই ওয়ার্কশপে। সরঞ্জাম সারাইয়ের জন্য প্রয়োজন বিশেষভাবে প্রশিক্ষিত কর্মীর। চরম কর্মী সঙ্কট এই ওয়ার্কশপেই। বাম আমলের শেষ থেকে শুরু হয় দুর্দশা। এখন কর্মী সংখ্যা ১৪০ থেকে কমে হয়েছে ১১।
এই সঙ্কটে বাইরের সংস্থাকে দিয়ে কাজ সারছে দমকল। সবসময় প্রশিক্ষিত সারাইয়ের লোকও মিলছেনা। আবার সময়ও লাগছে অনেক বেশি।

আরও পড়ুন কবে কমবে বৃষ্টি, কী বলল আবহাওয়া দফতর?

ছোট-বড় শহরে অগ্নিকাণ্ড লেগেই আছে। এই পরিস্থিতিতে বহু সরঞ্জাম দীর্ঘ সময় খারাপ হয়ে পরে থাকায় প্রশ্নের মুখে সাধারণের নিরাপত্তাই। তাই দ্রুত ওয়ার্কপের পুনরুজ্জীবনের দাবি তুলেছে কর্মী ইউনিয়ন। দমকল মন্ত্রীর কাছেও নিজেদের দাবি জানাবেন এই কর্মীরা।

আরও পড়ুন  দুর্ঘটনার পর তাঁর পাশে থাকার জন্য অভিষেক কী দিচ্ছেন অনুরাগীদের জানেন?

.