বিশ্ববঙ্গ সম্মেলনে আসছেন জেটলি, গড়করি

মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে বিশ্ববঙ্গ সম্মেলনে যোগ দিচ্ছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। আসবেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নীতিন গড়কড়িও। মোদী সরকার ক্ষমতায় আসার পর নানা ইস্যুতে বারবার সংঘাতে জড়িয়েছে কেন্দ্র-রাজ্য।

Updated By: Jan 2, 2015, 11:50 AM IST
বিশ্ববঙ্গ সম্মেলনে আসছেন জেটলি, গড়করি

কলকাতা: মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে বিশ্ববঙ্গ সম্মেলনে যোগ দিচ্ছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। আসবেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নীতিন গড়কড়িও। মোদী সরকার ক্ষমতায় আসার পর নানা ইস্যুতে বারবার সংঘাতে জড়িয়েছে কেন্দ্র-রাজ্য।

সারদা ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগই হোক বা পণ্য পরিষেবা করের তীব্র বিরোধিতা, কিংবা নতুন জমিনীতি, বিমাবিলের বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ। কেন্দ্রের বিরুদ্ধে এই আন্দোলনে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে রাজ্যের আমন্ত্রণ স্বীকার করে দুই কেন্দ্রীয় মন্ত্রীর আসা যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। রাজ্যসভায় সংখ্যার সমস্যায় গত অধিবেশনে অনেক বিলই পাস করাতে পারছে না বিজেপি সরকার।

এই অবস্থায় তৃণমূলকে পাশে পেতেই কি আমন্ত্রণ স্বীকারের এই কৌশলি পদক্ষেপ? প্রশ্ন উঠছে, তবে কি এবার দূরত্ব দূর করার চেষ্টায় দুপক্ষই?

 

.