Bidhannagar Municipal Election 2022: বিধাননগরে 'ঢুকছে' বহিরাগতরা? শৌচাগার থেকে 'পাকড়াও' ভুয়ো ভোটার!

বিধাননগরের পুলিস কমিশনারকে কমিশনের ফোন। সিপি ও আইপিএস জ্ঞানবন্ত সিংকে কড়া নজর রাখতে নির্দেশ কমিশনের।

Updated By: Feb 12, 2022, 02:05 PM IST
Bidhannagar Municipal Election 2022: বিধাননগরে 'ঢুকছে' বহিরাগতরা? শৌচাগার থেকে 'পাকড়াও' ভুয়ো ভোটার!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বহিরাগতরা বিধাননগরে (Outsiders In Bidhannagar) প্রবেশের চেষ্টা করছে। বিভিন্ন দিক থেকে বিধাননগরে প্রবেশের চেষ্টা করছে বহিরাগতরা। কমিশন (State Election Commission) সূত্রে এমনই খবর। এই পরিস্থিতিতে বিধাননগরের সিপি ও আইপিএস জ্ঞানবন্ত সিংকে কড়া নজর রাখতে নির্দেশ দিল রাজ্য নির্বাচন কমিশন। অভিযোগ, বিধাননগরের বিভিন্ন বুথে 'ভুয়ো ভোটার'রা (False Voters) ছাপ্পা ভোট (Rigging) দিচ্ছে। 'ভুয়ো ভোটারে'র অভিযোগে উত্তেজনা ছড়ায় বিধাননগরের (Bidhannagar) ৩১ নম্বর ওয়ার্ডে। শৌচাগার থেকে পাকড়াও করা  হয় 'ভুয়ো ভোটার'কে।

কমিশন সূত্রে খবর, নিউটাউনের দিক থেকে বিধাননগরে ঢোকার চেষ্টা করে বহিরাগতরা। বেলেঘাটা কানেক্টর দিয়েও ঢোকার চেষ্টা করে। রিপোর্ট পেয়েই কমিশনের তরফে ফোন করা হয় বিধাননগরের পুলিস কমিশনারকে। কমিশন কড়া নির্দেশ দেয় যে, কোনওভাবেই বহিরাগত কাউকে বিধাননগরে ঢুকতে দেওয়া যাবে না। কোনও বহিরাগত যাতে বিধাননগরে ঢুকতে না পারে, তা নিশ্চিত করতে হবে। যদি কোনও বহিরাগত ঢুকে থাকে, তবে তাকে অবিলম্বে বিধাননগর থেকে বের করে দিতে হবে। বুথগুলিতে নিরাপত্তা আরও আঁটসাট করতে হবে। যাতে কোনও বহিরাগত বুথের ভিতর ঢুকতে না পারে। 

প্রসঙ্গত, ভোটগ্রহণ চলাকালীন ভুয়ো ভোটারের অভিযোগে উত্তেজনা ছড়াল বিধাননগরের ৩১ নম্বর ওয়ার্ডে। শৌচাগার থেকে 'পাকড়াও' করা হয় এক 'ভুয়ো ভোটার'কে। 'ভুয়ো ভোটার' ধরেন বিজেপি প্রার্থী দেবাশিষ জানা। এদিন সকাল থেকে বুথে বুথে ঘুরছিলেন বিজেপি প্রার্থী। তাঁর অভিযোগ, মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজির বুথে তিনি যখন যান, তখন দেখতে পান যে বহিরাগতরা ভোটার লাইনে দাঁড়িয়ে রয়েছেন। তাঁকে দেখেই সেই 'ভুয়ো ভোটার'রা শৌচাগারে গিয়ে লুকিয়ে পড়েন। তাদের শৌচালয় থেকে বেরতে বলেন তিনি।

দেবাশিষ জানা জানাচ্ছেন, সেই সময়ই একজনকে হাতেনাতে ধরে ফেলা হয়। তবে অন্যরা পালিয়ে যায়। এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। যদিও ধরা পড়া 'ভুয়ো ভোটারে'র দাবি, তিনি নিউটাউনের বাসিন্দা। প্রয়োজনেই শৌচাগারে ঢুকেছিলেন। পুলিসের অনুমতি নিয়েই ঢুকেছিলেন। কিন্তু দেবাশিষ জানার দাবি, সকাল থেকে বিভিন্ন বুথে এভাবেই 'ভুয়ো ভোটার'রা ছাপ্পা ভোট দিয়ে যাচ্ছে। তাঁর অভিযোগ, পুলিসকে জানালেও পুলিস 'ভুয়ো ভোটার'কে ধরতে আসেনি। পুলিসের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। 

আরও পড়ুন, 

Bidhannagar Municipal Election 2022: 'প্রত্যেক ভোটে ওই মেয়েটি এসে আমাকে মারে', বিধাননগরে বুথের মধ্যেই ২ প্রার্থীর 'হাতাহাতি'

Bidhannagar Municipal Election: জেতার পর মমতার পায়ে ছোঁয়াবেন সার্টিফিকেট, জানালেন 'আত্মবিশ্বাসী' Sabyasachi

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.