Exclusive:নেত্রী হিসাবে মমতা বড় কিন্তু প্রশাসক হিসাবে বিফল: Amit Shah

মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ্যতা নিয়ে তাঁর মনে কোনও দ্বিধা নেই, জানালেন অমিত শাহ।

Updated By: Feb 19, 2021, 07:52 PM IST
Exclusive:নেত্রী হিসাবে মমতা বড় কিন্তু প্রশাসক হিসাবে বিফল: Amit Shah

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় আয়োজিত 'জি ২৪ ঘণ্টা কনক্লেভ ২০২১'-য়ে শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখোমুখি হন জি-নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী এবং জি ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়। সেখানে নানা প্রশ্ন উঠে আসে। নানা বিষয় নিয়ে গণমাধ্যমের দুই বিশিষ্ট ব্যক্তিত্ব মুখোমুখি হন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি'র অন্যতম নেতা অমিত শাহের।

বিশেষ ওই আলাপচারিতায় রাজ্য-রাজনীতির প্রসঙ্গে খুব স্বাভাবিক ভাবেই বারবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রসঙ্গ উঠে আসে।

জি-নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী অমিত শাহকে (Amit Shah) সরাসরি প্রশ্ন করেন, মমতাই কি এই মুহূর্তে তাঁর সব চেয়ে বড় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী? অমিত শাহ এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে বলেন, তিনি এই প্রশ্নের সরাসরি কোনও উত্তর দেবেন না। তিনি শুধু এটুকু বলবেন, এই মুহূর্তে গোটা দেশে মোদীজির কাছাকাছি কোনও রাজনৈতিক নেতা নেই।

কথা প্রসঙ্গে সুধীর চৌধুরী প্রশ্ন করেন, আপনাদের কি এই মুহূর্তে একটাই লক্ষ্য, যেভাবে হোক মমতা সরকারকে উৎখাত করা? অমিত শাহ বেশ খানিকটা  বিস্ময়ের ভাব জাগিয়ে বলেন, মমতার সঙ্গে তো তাঁদের কোনও বিরোধ নেই! তাঁরা শুধু মমতার আমলে রাজ্যে যে অপশাসন চলছে, সেটা বন্ধ করে এখানে সুশাসন কায়েম করার কথা বলেন। 

আরও পড়ুন: Exclusive: বাংলায় জন্ম-পড়াশোনা, এমন ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী: Shah

সুধীর চৌধুরী আবার একবার মমতার প্রসঙ্গ তোলেন। বলেন, ইদানীং রাজ্য বিজেপি'তে যাঁরা ঢুকছেন তাঁরা অধিকাংশই একসময়ে মমতার সহযোগী রাজনৈতিক নেতা। মমতার দল থেকেই তাঁর লোকজনদের নিয়ে কি বিজেপি মমতার রণকৌশল 'ডিকোড' করার চেষ্টা করছে? অমিত জানান, তাঁদের এসব 'ডিকোড' করার কিছু নেই। বাংলার জনতাই সব 'ডিকোড' করছেন। 

জি-নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় সরাসরি মমতার প্রভাব-প্রতিপত্তি-ক্যারিশমার প্রসঙ্গ তোলেন। এর সঙ্গে লড়তে গিয়ে কি সমস্যার মুখোমুখি বিজেপি? এর উত্তরে অমিত শাহ যথেষ্ট সৌজন্যের সঙ্গে জানান, মমতাজি বড় মাপের নেত্রী, এত বড় রাজ্যে দু'বার মুখ্যমন্ত্রিত্বের পদে বসেছেন, ওঁর যোগ্যতা নিয়ে তাঁর মনে কোনও দ্বিধা নেই। তবে তিনি মনে করেন, উনি প্রশাসক হিসাবে বিফল। আর ওঁর এই ব্য়র্থতা বাংলার মানুষ জেনে ফেলেছেন।

আরও পড়ুন: Exclusive: ভারতে বামপন্থী আন্দোলনের দিন শেষ, BJP-র ভোট অক্ষুণ্ণ থাকবে: Shah

.