Amit Shah in Bengal: রাজ্যে এখনই প্রয়োজন নেই ৩৫৬ ধারা লাগুর; 'লড়াই চালিয়ে যেতে হবে', বার্তা শাহের

কলকাতায় বিজেপি নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক।

Updated By: May 6, 2022, 08:49 PM IST
 Amit Shah in Bengal:  রাজ্যে এখনই প্রয়োজন নেই ৩৫৬ ধারা লাগুর; 'লড়াই চালিয়ে যেতে হবে', বার্তা শাহের

নিজস্ব প্রতিবেদন: 'নির্বাচিত সরকারকে অগণতান্ত্রিকভাবে ফেলে দেওয়া যায় না'। রাজ্যে ৩৫৫ বা ৩৫৬ ধারা লাগুর আর্জি খারিজ করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বঙ্গ বিজেপির নেতাদের বার্তা দিলেন, 'লড়াই চালিয়ে যেতে হবে। আবার শূন্য থেকে শুরু করুন। কেউ মনোবল হারাবেন না'। শুধু তাই নয়, সংগঠনের বিশেষ দায়িত্ব দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (West Bengal State BJP President Sukanta Majumder) ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। সূ্ত্রের খবর তেমনই। 

খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যখন বাংলায়, তখনই খাস কলকাতায় বিজেপি কর্মীকে 'খুন'! এদিন সকালে কাশীপুর রেল কোয়ার্টারে একটি পরিত্যক্ত ঘর থেকে উদ্ধার হল যুবমোর্চার মণ্ডল সভাপতি অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ। কীভাবে মৃত্যু? বিজেপির অভিযোগ, ভোটের পর  ঘরছাড়া ছিলেন অর্জুন। তাঁকে  হুমকি দেওয়া হচ্ছিল। পুলিসকে জানিয়েও কোনও লাভ হয়নি। পরিকল্পনামাফিক খুন করা হয়েছে।

আরও পড়ুন: Amit Shah At Sourav Ganguly's House: 'মহারাজ'-এর বাড়িতে স্বরাষ্ট্রমন্ত্রী! একনজরে 'শাহি ভোজ'-এর পূর্ণাঙ্গ মেনু

এদিন উত্তরবঙ্গের তিনবিঘা করিডোর পরিদর্শন করতে গিয়েছিলেন অমিত শাহ। দুপুরে দমদম বিমানবন্দর থেকে সোজা কাশীপুরে ঘটনাস্থলে যান তিনি। নিহত অর্জুন চৌরাসিয়ার পরিবারের সঙ্গে কথা বলেন। ঘটনাস্থলে দাঁড়িয়ে সিবিআই তদন্তের দাবি তোলেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যের কাছে ইতিমধ্য়ে  রিপোর্টও তলব করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। 

আরও পড়ুন: Cossipore BJP Yuva Leader 'Murder': কাশীপুরে নিহতের বাড়িতে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, কে এই অর্জুন চৌরাসিয়া?

বিকেলে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রাজারহাটের একটি হোটেলে বঙ্গ বিজেপি নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করেন অমিত শাহ। সূত্রের খবর, সেই বৈঠকেই রাজ্যে ৩৫৫ বা ৩৫৬ ধারা লাগুর আর্জি জানান বিজেপি নেতারা। স্রেফ সেই আবেদন খারিজ করাই নয়, দলের নেতাদের মানুষের পাশে থেকে লড়াই চালিয়ে যাওয়া ও বিরোধী দলের ভূমিকা পালন করার পরামর্শ দেন শাহ। তাঁর স্পষ্ট বার্তা দেন, 'জনপ্রতিনিধিরা ভাববেন না তাঁদের কথা দল চলবে। জেলা সভাপতিরা ভাববেন না, তাঁদের কথায় সংগঠন চলবে। সঠিক সময়ে সঠিক পদক্ষেপ করা হবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.