CV Ananda Bose: যৌন হেনস্থার অভিযোগ! বোসের বিরুদ্ধে এবার শীর্ষ আদালতে অস্থায়ী মহিলা কর্মী

সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ মহিলা। দিনকয়েক আগেই রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে জোর চর্চা হয় রাজ্য রাজনীতিতে। 

Updated By: Jul 3, 2024, 10:04 PM IST
CV Ananda Bose: যৌন হেনস্থার অভিযোগ! বোসের বিরুদ্ধে এবার শীর্ষ আদালতে অস্থায়ী মহিলা কর্মী
ফাইল ছবি

প্রবীর চক্রবর্তী: রাজ্য়পালের বিরুদ্ধে এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন রাজভবনে কর্মরতা মহিলা। সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ মহিলা। দিনকয়েক আগেই রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে জোর চর্চা হয় রাজ্য রাজনীতিতে। রাজভবনের এক মহিলা কর্মী তাঁর বিরুদ্ধে অভিযোগ আনেন। 

আরও পড়ুন, Kolkata Shootout: ফের কলকাতা শহরে শুটআউট! প্রেমিকাকে গুলিবিদ্ধ করে আত্মঘাতী যুবক... 

রাজ্য রাজ্যপাল সংঘাত চরমে উঠেছিল তাঁর বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগের জেরে। তাঁর বিরুদ্ধে হওয়া তদন্তের জন্য তিনি সিপি ও ডিসি সেন্ট্রালকে সরানোর সুপারিশ করেন রাজ্যপাল। শুধু ডিসি সেন্ট্রাল নয়, একই সঙ্গে অপসারণ চেয়েছেন কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েলের। সূত্রের খবর, রাজ্যের দুই শীর্ষ পুলিস আধিকারিককে সরানোর দাবি জানিয়ে কেন্দ্রের কর্মী ও প্রশিক্ষণ বিভাগকে চিঠি দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এখানেই শেষ নয়, খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন সি ভি আনন্দ বোস। মামলা করা হল বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে। মঙ্গলবার শিলিগুড়িতে দাঁড়িয়ে তিনি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন। বলেন, আমার আত্মসম্মান নিয়ে যিনি প্রশ্ন তোলেন তাঁকে ভুগতে হবে। তিনি আমার প্রশাসনিক সহকর্মী কিন্তু তিনি এক্ষেত্রে দোষী। যে সমাজ মহিলাদের সম্মান রক্ষা করতে পারে না সেই সমাজকে সভ্য বলে মানা যায় না। সরকার সমর্থিত হিংসা চলছে এরাজ্যে। বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক।

কেন সম্মানহানি রাজ্যপালের? সম্প্রতি রাজভনের এক কর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল রাজ্যপালের বিরুদ্ধে। এনিয়ে তোলপাড় হয় রাজ্য। ওই ঘটনার পর দিল্লিতে এক নৃত্য শিল্পীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে বোসের বিরুদ্ধে। ফের বিড়ম্বনায় পড়েন রাজ্যপাল। ওই দুই ঘটনাকে হাতিয়ার করে প্রচারে নেমেছিল তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রীও এনিয়ে সরব হয়েছিলেন।

আরও পড়ুন, Kolkata Lynching: খাস কলকাতায় ফের গণপিটুনি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.