ইশতেহারে শিল্পায়নের প্রতিশ্রুতি শাসকদলের, বিরোধীদের পাল্টা অভিযোগ, কোন পথে শিল্প আসবে তার স্পষ্ট পরিল্পনাই নেই তৃণমূলের

ইশতেহারে শিল্পায়নের প্রতিশ্রুতি শাসকদলের। বিরোধীদের পাল্টা অভিযোগ, কোন পথে শিল্প আসবে তার কোনও স্পষ্ট পরিল্পনাই নেই তৃণমূলের কাছে। নেই তোলাবাজি রোখার সদিচ্ছাও। আর তাতেই থমকে যাচ্ছে রাজ্যের শিল্প সম্ভাবনা।

Updated By: Mar 12, 2016, 07:35 PM IST
ইশতেহারে শিল্পায়নের প্রতিশ্রুতি শাসকদলের, বিরোধীদের পাল্টা অভিযোগ, কোন পথে শিল্প আসবে তার স্পষ্ট পরিল্পনাই নেই তৃণমূলের

ওয়েব ডেস্ক: ইশতেহারে শিল্পায়নের প্রতিশ্রুতি শাসকদলের। বিরোধীদের পাল্টা অভিযোগ, কোন পথে শিল্প আসবে তার কোনও স্পষ্ট পরিল্পনাই নেই তৃণমূলের কাছে। নেই তোলাবাজি রোখার সদিচ্ছাও। আর তাতেই থমকে যাচ্ছে রাজ্যের শিল্প সম্ভাবনা।

বিরোধীদের অভিযোগ ঢালাও প্রতিশ্রুতি তো নেত্রী দিয়েই যাচ্ছেন। কিন্তু গত কয়েক বছরে রাজ্যে তেমন শিল্প কই? নির্বাচনী ইশতেহারে বেশ কিছু শিল্পের হিসাব দিয়েছে শাসক দল। বিরোধীদের অভিযোগ, ইশতেহারে যে ইন্ডাস্ট্রিয়াল পার্কগুলির কথা বলা হয়েছে, তা তো সবই বাম আমলের। অমৃতসর কলকাতা ইন্ডাস্ট্রিয়াল করিডোর কেন্দ্রের প্রকল্প। সাগরে বন্দর নির্মাণের প্রকল্পও পুরনো ঘোষণা। প্রকল্প হবে কেন্দ্রের টাকায়।

বাম আমলের অর্থমন্ত্রী অসীম দাশগুপ্তর অভিযোগ,  নতুন কী শিল্প হয়েছে তার কোনও জবাবই নেই তৃণমূল সরকারের কাছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে গত কয়েক বছরে বেড়েই চলেছে সিন্ডিকেটের দাপট। নাম জড়িয়েছে শাসক দলের। বিরোধীদের অভিযোগ, সিন্ডিকেট- তোলাবাজি রোখার কোনও সদিচ্ছাই নেই শাসকদলের।

বামেদের অভিযোগ আসলে কোন পথে চললে রাজ্যে শিল্প আসবে, কোন রাস্তায় রাজ্যের অর্থনীতির চাকা ঘুরবে তার কোনও স্পষ্ট রোড ম্যাপই নেই তৃণমূলের কাছে। বিরোধীদের কটাক্ষ, তাই তালা, ধূপকাঠি-তেলে ভাজাতেই আটকে যাচ্ছে রাজ্যের শিল্প সম্ভাবনা।

.