Afghanistan: Kabul-এ আটকে বউ, কীভাবে ফিরবেন? কলকাতার সুব্রতর পাশে দাঁড়াল এই সংস্থা

কীভাবে ফেরাবেন স্ত্রী'কে? ভেবে কূল পাচ্ছিলেন না কলকাতার বাসিন্দা।

Updated By: Aug 17, 2021, 07:23 PM IST
 Afghanistan: Kabul-এ আটকে বউ, কীভাবে ফিরবেন? কলকাতার সুব্রতর পাশে দাঁড়াল এই সংস্থা

নিজস্ব প্রতিবেদন: তালিবান (Taliban) দখলে কাবুল (Kabul)। ক্রমশ খারাপ হচ্ছে সেখানকার পরিস্থিতি। এই অবস্থায় চরম উদ্বিগ্ন অবস্থায় নাগেরবাজারের বাড়িতে দিন কাটাচ্ছেন পেশায় মোটিভেশানাল স্পিকার সুব্রত দত্ত। কারণ, বর্তমানে কাবুলে (Kabul) আটকে তাঁর স্ত্রী। কীভাবে ফেরাবেন তাঁকে? ভেবে কূল পাচ্ছিলেন না সুব্রত বাবু। এরপর ন্যাশনাল অ্যান্টি ট্র্য়াফিকিং কমিটির (National Anti Trafficking Committee) সঙ্গে যোগাযোগ করেন তিনি।  

ইতিমধ্যে ন্যাশনাল অ্যান্টি ট্র্য়াফিকিং কমিটির (National Anti Trafficking Committee) চেয়ারম্যান জিন্নার আলির সঙ্গে যোগাযোগ করেছে Zee ২৪ ঘণ্টা। তিনি বলেন, "সুব্রত দত্তর স্ত্রীর সমস্ত তথ্য বিদেশ মন্ত্রক (MEA), প্রধানমন্ত্রীর দফতর (PMO) এবং আফগানিস্তানের দূতাবাসে পাঠানো হয়েছে। এই পরিস্থিতিতে আমাদের সংস্থা সব সময় সাধারণ মানুষকে সাহায্য করতে প্রস্তুত রয়েছে। আমরা ২৪ ঘণ্টা কাজ করছি।" সুব্রত দত্ত কর্মসূত্রে যাতায়াত করেন আফগানিস্তানে (Afghanistan)। সেখানেই কাবুলের বাসিন্দা এক আফগান তরুণীর সঙ্গে তাঁর পরিচয় হয়। তাঁকে বিয়ে করেন সুব্রতবাবু। 

আরও পড়ুন: MLA পদ খারিজের শুনানিতে গরহাজির Mukul; আগামী সপ্তাহে হাইকোর্টে যাচ্ছি: Suvendu

আরও পড়ুন: Afghanistan-Taliban Crisis: Kabul-এ আটকে আফগানি বউ, কলকাতায় উদ্বিগ্ন স্বামী

 

Zee ২৪ ঘণ্টাকে সুব্রত দত্ত জানান, বিয়ের প্রায় পাঁচ বছর পর গত জুন মাসে আফগানিস্তান (Afghanistan) গিয়েছেন স্ত্রী। পরিবারের সঙ্গে দেখা করতেই কাবুলে যাওয়া। পাঁচ থেকে ছ'মাস সেখানেই থাকার পরিকল্পনা ছিল। তাঁদের নিয়মিত কথা হয়। কিন্তু সোমবার থেকে স্ত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারছেন না সুব্রত বাবু। Zee ২৪ ঘণ্টাকে তিনি আরও বলেন, "সেখানকার কোনও নম্বর ব্যবহার করত না স্ত্রী। হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারেই কথা হত। তবে সোমবার থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না। মেসেজ করলে রিপ্লাই মিলছে না। হোয়াটসঅ্য়াপ কলও লাগছে না।" কোথায় স্ত্রী? কী অবস্থায় রয়েছেন তিনি? উদ্বিগ্ন সুব্রত দত্ত। 

.