TMC: ২ বছর পর ধর্মতলায় শহিদ সমাবেশ; 'চাঁদা তোলা যাবে না', কড়া বার্তা অভিষেকের

এবারের ২১ জুলাইয়ে বিশেষ নজর উত্তরবঙ্গে। আগামিকাল শনিবার থেকে রাজ্যজুড়ে শুরু প্রচার।

Updated By: Jun 17, 2022, 08:15 PM IST
TMC: ২ বছর পর ধর্মতলায় শহিদ সমাবেশ; 'চাঁদা তোলা যাবে না', কড়া বার্তা অভিষেকের

প্রবীর চক্রবর্তী: ২ বছর পর ফের তৃণমূলের শহীদ সমাবেশ ধর্মতলায়। '২১ জুলাইয়ের নাম করে চাঁদা তোলা যাবে না। কেউ দলের নির্দেশ অমান্য করলে দল থেকে বহিষ্কার করা হবে',  প্রস্তুতি বৈঠকে কড়া বার্তা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। ২০২৪-কে সামনে রেখে এবার বিশেষ নজর উত্তরবঙ্গে। আগামিকাল শনিবার থেকে রাজ্যজুড়ে শুরু হবে প্রচার। সূ্ত্রের খবর তেমনই।

২০২০ আর ২০২১। করোনা সংক্রমণের কারণে ধর্মতলায় প্রকাশ্যে শহিদ সমাবেশ হয়নি তৃণমূলের। ২১ জুলাই দলের কর্মী-সমর্থকের উদ্দেশ্যে ভার্চুয়ালি বক্তৃতা দিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। বিধিনিষেধের কড়াকড়ি আর নেই। জনজীবনও স্বাভাবিক। এবছর ২১ জুলাই ধর্মতলায় ফের অনুষ্ঠিত হতে চলেছে শহিদ সমাবেশ।

আরও পড়ুন: TMC-BJP: শোভনদেবের পা ছুঁলেন বিজেপি বিধায়ক, শাসক-বিরোধী করমর্দন, বিধানসভায় সৌজন্যের নজির

হাতের আর বেশি সময় নেই। এদিন তৃণমূল ভবনে প্রস্তুতি বৈঠক করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠকে হাজির ছিলেন বেশ কয়েকজন বিধায়ক, জেলা সভাপতি ও শাখা সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারা। সূত্রের খবর, বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছেন, '২১ জুলাইয়ের সমাবেশের দিকে সারা দেশ তাকিয়ে থাকে। এই সমাবেশকে সফল করতে গিয়ে ২১ জুলাইয়ের নামে কোনও চাঁদা তোলা যাবে না। বুথস্তর থেকে দলে শীর্ষস্থানীয় কোনও নেতা চাঁদা তুলতে পারবেন না। চাঁদা তুলতে গিয়ে ধরা পড়লে বা কোনও অভিযোগ এলে, সরাসরি দল থেকে বহিষ্কার করা হবে'।

আরও পড়ুন: SLST চাকরি প্রার্থীদের অসুস্থতা গোপন করছে পুলিস-হাসপাতাল! হেনস্থার অভিযোগ বাম নেত্রীর

এদিকে ২০১৯-র  লোকসভা ও ২০২১-র বিধানসভা ভোটে ফল ভালো হয়নি। ২০২৪ লোকসভার ভোটে এবার উত্তরবঙ্গে বাড়তি নজর তৃণমূলের। ২১ জুলাইয়ের প্রস্তুতি বৈঠকের পর দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, 'সারা দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে তাকিয়ে আছে। উত্তরবঙ্গ থেকে যাতে আরও বেশি কর্মী-সমর্থকরা ২১ জুলাই সমাবেশে আসতে পারেন, সেজন্য বুথস্তর, ব্লকস্তর ও ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার চলবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.