Asansol Stampede: আসানসোল বিপর্যয়ে ডিসেম্বর যোগ? টুইট যুদ্ধে অভিষেক-শুভেন্দু

 কম্বল বিতরণ করছিলেন শুভেন্দু অধিকারী। অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা! আসানসোলে পদপিষ্ট হয়ে এখনও পর্যন্ত মৃত ৩ জন। আহত ৫।  দায় কার? রাজনৈতিক তরজা তুঙ্গে।

Updated By: Dec 14, 2022, 11:09 PM IST
Asansol Stampede: আসানসোল বিপর্যয়ে ডিসেম্বর যোগ? টুইট যুদ্ধে অভিষেক-শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: '২১ ডিসেম্বর কি আরও ট্র্যাজিক কিছু ঘটবে'? আসানসোলে বিপর্যয়ের পর টুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাল্টা জবাব দিলেন শুভেন্দুও! বিরোধী দলনেতার বিবৃতি, 'আমি এই ঘটনার জন্য কাউকে দোষ দিচ্ছি না। মর্মান্তিক এই দুর্ঘটনা না ঘটলেই ভালো হত'। তুঙ্গে রাজনৈতিক তরজা।

ঘটনা ঠিক কী? আজ, বুধবার আসানসোলে রামকৃষ্ণ ডাঙা এলাকায় একটি ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শুভেন্দু অধিকারী। সেই অনুষ্ঠানেই কম্বল বিতরণ করা হচ্ছিল। শুভেন্দু নিজে অবশ্য ৩-৪টি কম্বল বিতরণ করেই বিজেপির কার্যালয়ে চলে যান। এরপর কম্বল বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছিলেন দলের জেলার নেতারা।

এদিকে শুভেন্দু চলে যাওয়ার পর অনুষ্ঠানে চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। পুলিস সূত্রের খবর, ওই অনুষ্ঠান কমপক্ষে ৮ হাজার মানুষের জমায়েত ছিল। কম্বল নেওয়ার জন্য তাঁদের মধ্যে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়! ভিড়ের চাপে প্রথমে ব্যারিকেড ভাঙে, তারপরই পদপিষ্ট হয়ে আহত বেশ কয়েকজন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। আহত ৫।

রাতে অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করেন, '১২, ১৪ ও ২১ তারিখ ডিসেম্বর ধামাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। ১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু হল। ১৪ ডিসেম্বর আসানসোল ৩ জন নিরীহ মানুষে প্রাণ গেল! ২১ ডিসেম্বর কি আরও ট্র্যাজিক কিছু ঘটবে'? 

 

চুপ করে থাকেননি শুভেন্দুও। আসানসোলে বিপর্যয়ের পর টুইট করেছেন তিনিও। বিরোধী দলনেতার বিবৃতি, 'এই ঘটনার সঙ্গে কাউকে দোষ দিচ্ছি না। মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটলেই ভালো হত। নিহতদের পরিবারকে সমবেদনা জানাই। প্রার্থনা করছি, আহতেরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন'। তাঁর দাবি, 'যতক্ষণ আমি ছিলাম, অনুষ্ঠানস্থলে পুলিসি ব্যবস্থা সন্তোষজনক ছিল। অনুষ্ঠানস্থলে ভিড় ও যানবাহন নিয়ন্ত্রণ করার জন্য় যথেষ্ট পুলিস মোতায়েন করা হয়েছিল'।

 

এদিকে আসানসোল পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় শুভেন্দু অধিকারীকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর দাবি, 'পুলিসের কোনও অনুমতি নেই। বেআইনি সভা। গবীর মানুষদের নিয়ে ছেলেখেলা করতে গিয়ে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.