Vice President Of India Election 2022: কাউকেই সমর্থন নয়, উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরত থাকবে তৃণমূল

Vice President Of India Election 2022: ১৭ জুন, রবিবার শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে বসে বিরোধী দলগুলি। সেই বৈঠকে কংগ্রেস নেতা মার্গারেট আলভার নাম চূড়ান্ত হয়। 

Updated By: Jul 21, 2022, 06:22 PM IST
Vice President Of India Election 2022: কাউকেই সমর্থন নয়, উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরত থাকবে তৃণমূল
সাংবাদিক বৈঠকে সুদীপ-অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উপরাষ্ট্রপতি নির্বাচনে অংশগ্রহণ করছে না তৃণমূল। ভোটদান থেকে বিরত থাকবে তৃণমূল। দলীয় বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কালীঘাটে বৈঠকের পর সুদীপ বন্দ্যোপাধ্য়ায়কে পাশে নিয়ে স্পষ্ট জানালেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ৬ অগাস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। সেই নির্বাচনে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়কে সমর্থন করবে না তৃণমূল। কারণ অভিষেকের কথায়, "তাঁকে সমর্থনের কোনও প্রশ্ন-ই ওঠে না। আর সমর্থন নয় মার্গারেট আলভাকেও।" অর্থাৎ মালভাকে সমর্থন থেকেও বিরত থাকবে তৃণমূল। কারণ তৃণমূল কংগ্রেসের সঙ্গে আলোচনা না করেই বিরোধী প্রার্থী ঠিক করা হয়েছে। তাই সংসদের উভয়কক্ষ, লোকসভা ও রাজ্যসভার তৃণমূলের ৮৫ শতাংশ জনপ্রতিনিধি আজকে কালীঘাটের বৈঠকে নির্বাচনে বিরত থাকার সিদ্ধান্তের পক্ষে পোষণ করেন। তৃণমূলের এই সিদ্ধান্তের ফলে বিরোধী ঐক্যে কোনও চিড় বা ফাটল ধরবে না বলেও আশ্বস্ত করেন অভিষেক।   

উপ-রাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। কমিশন জানিয়েছে, যদি নির্বাচনে প্রয়োজন হয়, সেক্ষেত্রে ভোট হবে ৬ অগাস্ট। কে হবেন উপরাষ্ট্রপতি পদপ্রার্থী? তা স্থির করতে ১৭ জুন, রবিবার শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে বসে বিরোধী দলগুলি। সেই বৈঠকে কংগ্রেস নেতা মার্গারেট আলভার নাম চূড়ান্ত হয়। কংগ্রেসকে সমর্থন করে ডিএমকে, সমাজবাদী পার্টি, আরজেডি, শিবসেনা, টিআরএস, আরএলডি। সমর্থন করে সিপিআইএম, সিপিআই এবং আরএসপি-ও।   

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জোট বাঁধে বিরোধীরা। ঐক্যমতের ভিত্তিতে প্রার্থী হন যশবন্ত সিনহা। যদিও আজ রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল গণনায় দ্রৌপদী মুর্মুর চেয়ে দৌড়ে অনেকখানি পিছিয়ে আছেন যশবন্ত সিনহা।

আরও পড়ুন, Mamata Banerjee Rally Today: মমতার মুড়ি প্রসাদ পাওয়ার জন্য হুড়োহুড়ি! কিন্তু জোগালেন কে?

21 July TMC Shahid Diwas: মুখ্যমন্ত্রীর বাড়ি দেখতে হাজির বহু তৃণমূল সমর্থক, মোবাইল জমা রেখে মিলল ছাড়পত্র

TMC 21 July: 'বিদ্যুতের দাম কমবে', একুশের মঞ্চে মমতার আশ্বাস

21 July TMC Shahid Diwas: বাম আমলে এক একটা টিচারের চাকরি ১০-১৫ লাখে বিক্রি হয়েছে, একুশের সভায় তোপ মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.