Exclusive: 'সার্কাস পার্টি', নাইট ক্লাবে শেকলবন্দি বাঁদর! ভাইরাল ভিডিয়ো

'এটা কি শ্রেষ্ঠ জীবের পরিচয়'?  সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়। 'বন্যপ্রাণ আইনে পদক্ষেপ করা হবে', বললেন আশ্বাস বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।  

Updated By: Jun 17, 2023, 09:36 PM IST
Exclusive: 'সার্কাস পার্টি', নাইট ক্লাবে শেকলবন্দি বাঁদর! ভাইরাল ভিডিয়ো

দেবারতি ঘোষ: শহরে অভিজাত নাইট ক্লাবে এ কেমন বিনোদন? রাত-পার্টি তখন রীতিমতো জমে উঠেছে। তুমুল হুল্লোড়, সঙ্গে চোখ ধাঁধানো আলো। আর সেই পরিবেশেই শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে একটি শিশু বাঁদরকে! সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো। 'বন্যপ্রাণ আইনে পদক্ষেপ করা হবে', আশ্বাস বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের।

স্থানীয় সূত্রে খবর, 'অত্যন্ত আকর্ষণীয় পার্টি'! থিম, সার্কাস। বিজ্ঞাপন দেওয়া হয়েছিল বিভিন্ন জায়গায়। শুক্রবার রাতে সেই পার্টির আয়োজন করা হয়  'টয়রুম'-এ। এই নাইট ক্লাবটি মধ্য কলকাতায় হো-চি মিন সরণীতে। 

একসময়ে সার্কাসে বিভিন্ন বন্য়জন্তুদের এনে খেলা দেখানো হত। কিন্তু এখন তেমনটা হয় না। কারণ, আইন করে সার্কাসের বন্যপ্রাণীদের ব্যবহার নিষিদ্ধ করেছে প্রশাসন। তাহলে নাইট ক্লাবে পার্টিতে কীভাবে আনা হল ওই শিশু বাদরকে? সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো ভাইরাল হতেই নিন্দার ঝড় ওঠেছে।

ভাইরাল ভিডিয়ো-তে দেখা যাচ্ছে, পার্টিতে একটি মোটা ও বড় চেন দিয়ে বাঁধা রয়েছে বাঁদরটিকে। ভয়ে, আতঙ্কে কার্যত জ্ঞান হারানোর মতো অবস্থা বন্যপ্রাণীটির। তারমধ্যেই কেউ তার গায়ে হাত দিচ্ছে, তো কেউ আবার ঘাড় ধরে উপরে তুলে ধরছে! কেন? মুখে কুলুপ নাইট ক্লাব কর্তৃপক্ষের।

খবর পেয়ে ইতিমধ্যে ওই নাইট ক্লাবে হানা দিয়েছে পুলিস ও বন দফতর। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন , 'বন্য়প্রাণ আইনে এটা করা যায় না। সার্কাসে যেসমস্ত জন্তুদের দিয়ে খেলা দেখানো হত, সেগুলিও বন্ধ করে দিয়েছি। যদি এটা করে থাকে, তাহলে বন্যপ্রাণ আইনে যা করার দরকার, বন দফতর করবে'।

আরও পড়ুন:  Chorebagan Sarbojanin: হ্যাকারদের কবলে শহরের নামজাদা সর্বজনীনের অফিসিয়াল ফেসবুক পেজ...

'এটা কি শ্রেষ্ঠ জীবের পরিচয়'? প্রশ্ন তুলেছেন বন্য়প্রাণ উপদেষ্টা জয়দীপ কুণ্ডু। তিনি জানান, 'খুব সম্প্রতি বন্যপ্রাণ আইনে কেন্দ্রীয় সরকার সংশোধন এনেছে। সেই সংশোধনে দেখা যাচ্ছে, এই যে প্রজাতির বাদরটা, যাকে আমরা রেসাস মেকাক বলি, সেই রেসাস মেকাক এখন বন্যপ্রাণ আইনে সিডিউল টু-তে এখন আর নেই'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.