Kailash Vijayvargiya : গণধর্ষণ মামলায় 'আপাত স্বস্তি' বিজয়বর্গীয় সহ ৩ বিজেপি নেতার

অভিযোগ, ২০১৮-র ২৯ নভেম্বর শরৎ বোস রোডের একটি ফ্ল্যাটে এক মহিলাকে ধর্ষণ করেন ৩ নেতা।

Updated By: Oct 25, 2021, 01:54 PM IST
Kailash Vijayvargiya : গণধর্ষণ মামলায় 'আপাত স্বস্তি' বিজয়বর্গীয় সহ ৩ বিজেপি নেতার
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : গণধর্ষণ মামলায় ফের খানিক স্বস্তি মিলল কৈলাস বিজয়বর্গীয় সহ ৩ বিজেপি নেতার। কলকাতা হাইকোর্টে আজ অন্তর্বর্তীকালীন আগাম জামিনের মেয়াদ বাড়ল কৈলাস বিজয়বর্গীয় সহ ৩ জনের। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ আজ এই নির্দেশ দেয়।

২০১৮ সালের একটি গর্ণধর্ষণ মামলায় ১৪ অক্টোবর অন্তর্বর্তীকালীন আগাম জামিন মঞ্জুর হয় কৈলাস বিজয়বর্গীয়, জিষ্ণু বসু এবং প্রদীপ যোশীর। সেই মেয়াদ আজ ফের বাড়ল। অভিযোগ, ২০১৮-র ২৯ নভেম্বর শরৎ বোস রোডের একটি ফ্ল্যাটে এক মহিলাকে ধর্ষণ করেন ৩ নেতা। আরও অভিযোগ, সেই ঘটনার পর থেকেই তাঁকে এবং তাঁর পরিবারকে খুনের হুমকি দেওয়া শুরু হয়। 

এই ঘটনায় ২০১৯-এ সরশুনা এবং ২০২০-এ বোলপুর- দুই থানায় দুটি অভিযোগ দায়ের হয়। যদিও সরশুনা থানার অভিযোগের নিষ্পত্তি করেছে পুলিস। কিন্তু ২০২০-তে আলিপুর নিম্ন আদালতের দ্বারস্থ হন ওই মহিলা। সেখানে তিনি গণধর্ষণের অভিযোগ করেন। FIR দায়ের করার আবেদন জানান বিচারকের সামনে। যদিও সেই আবেদন তখন খারিজ করে দেয় আলিপুর আদালত।

এরপর চলতি বছর ১ অক্টোবর কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী নিম্ন আদালতকে ফের ওই মহিলার আবেদন বিবেচনা করার নির্দেশ দেন। তারপরই ৮ অক্টোবর FIR দায়ের করার নির্দেশ দেন আলিপুর নিম্ন আদালতের বিচারক। ওইদিনই কৈলাস বিজয়বর্গীয় সহ ৩ জনের বিরুদ্ধে ভবানীপুর থানায় FIR দায়ের হয়। এরপরই আগাম জামিনের আবেদন নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন ৩ নেতা। 

আরও পড়ুন, Tathagata Roy : শমীক-দিলীপের উল্টোপথে হেঁটে অনুপমের বক্তব্যকে সমর্থন তথাগতর

ইতিমধ্যে অভিযোগকারিণীর গোপন জবানবন্দি গ্রহণ করা হয়েছ। তাঁর ডাক্তারি পরীক্ষা হয়েছে। তাঁর সাক্ষ্যগ্রহণও হয়েছে। জবানবন্দি গ্রহণ করা হয়েছে ওই ফ্ল্যাটের ২ জন সুপারভাইজারেরও। তাঁরা জানিয়েছেন, ওই ফ্ল্যাটে দলীয় কাজকর্ম করার জন্য কৈলাস বিজয়বর্গীয় সহ একাধিক ব্যক্তি আসতেন। 

উল্লেখ্য, হাইকোর্টের ১ অক্টোবরের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টেও SLP দাখিল করছেন ৩ নেতা। আজ তারও শুনানি রয়েছে। আগামী পরশু ফের শুনানি হবে। (এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত ৩ নেতা কোনও প্রতিক্রিয়া জানাননি।) 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.