Covid in Kolkata: শহরে ২৫ মাইক্রো কনটেন্টমেন্ট জোন; ৩ জায়গায় চালু হচ্ছে সেফ হোম

বাজারে 'নো মাস্ক, নো সেল'।

Updated By: Jan 3, 2022, 07:07 PM IST
Covid in Kolkata: শহরে ২৫ মাইক্রো কনটেন্টমেন্ট জোন; ৩ জায়গায় চালু হচ্ছে সেফ হোম

নিজস্ব প্রতিবেদন:  শহরের ২৫টি জায়গাকে মাইক্রো কনটেন্টমেন্ট (Micro Containment Zone) জোন হিসেবে চিহ্নিত করল কলকাতা পুরসভা। আগামীকাল, মঙ্গলবার থেকে ৩ জায়গায় চালু হতে চলেছে সেফ হোম (Safe Home)।

সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। কলকাতায় কোথায় কোথায় হবে কনটেন্টমেন্ট জোন? এদিন ডেপুটি মেয়র অতীন ঘোষের নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠক হয় পুরসভায় (KMC)। বৈঠকের পর মেয়র ফিরহাদ হাকিম (Mayor Firhad Hakim) জানান, 'শহরের ২৫ জায়গায়, সেখানে ৪-৫ জনের বেশির আক্রান্ত, সেখানে মাইক্রো কনটেন্টমেন্ট জোন করা হবে। বেশ কিছু ফ্ল্যাট আছে, সেখানেও আমরা মাইক্রো কনটেন্টমেন্ট জোন করছি। সেখানে কিন্তু আমাদের নজর থাকবে, ফ্ল্যাট থেকে কেউ বেরোচ্ছেন কিনা, লিফটে স্যানিটাইজেশন করা হচ্ছে কিনা'। 

আরও পড়ুন: Municipality Election: প্রচারে বিশেষ গাইডলাইন; কড়া বিধিনিষেধে ২২ জানুয়ারিই ৪ পুরসভায় ভোটগ্রহণ

কোভিড মোকাবিলায় আর কী পদক্ষেপ করছে কলকাতা পুরসভা? মেয়র জানিয়েছেন, 'আইআইএম কলকাতার হস্টেলগুলিতে সংক্রমণ ছড়াচ্ছে। তাঁদের বলা হচ্ছে, আইসোলেশন করে যদি হস্টেলে ভিতরে যদি আলাদা থাকার ব্যবস্থা করে দেয়, তাহলে সাধারণ ছাত্ররা আক্রান্ত হবে না। প্রত্যেকটি বাজার ও জনবহুল রাস্তায় স্যানিটাইড করা হবে, মাইকিং হবে। বাজার কমিটিকে বলেছি, 'নো মাস্ক, নো সেল' লিখতে। অর্থাৎ মাস্ক না পরলে কেনাকাটা করা যাবে না'।

আরও পড়ুন: Rosevalley: শ্রেয়া পাণ্ডের বিরুদ্ধে চার্জশিট CBI-র: 'আমার কাছে কোনও তথ্য নেই', দাবি সাধন কন্যার

এর আগে ৩১ ডিসেম্বর কোভিড পরিস্থিতি বৈঠক হয়েছিল কলকাতা পুরসভায়। সেই বৈঠকের পরই কলকাতায় '৫-৬ জন আক্রান্ত হলেই কনটেন্টমেন্ট জোন' ও সেফ হোম চালু করার কথা ঘোষণা করেছিলেন মেয়র। এবার সেই সিদ্ধান্তই কার্যকর হল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.