চব্বিশ ঘণ্টা সমাজসেবীর খুঁটি পুজো

পুজো আসতে এখনও দুমাস বাকি। কিন্তু তাতে কী! বাঙালির সেরা উত্সবের প্রস্তুতির জন্য কোমর বেঁধে নেমে পড়েছেন উদ্যোক্তারা। শুরু হয়ে গেছে খুঁটি পুজো। আজ ধূমধাম করে খুঁটিপুজো সারল চব্বিশঘণ্টা সমাজসেবী। থিম বৈচিত্র্যে নজর টানতে এবার পুরো দমে তৈরি দক্ষিণ কলকাতার অন্যতম ঐতিহ্যশালী এই পুজো।  

Updated By: Jul 27, 2014, 07:09 PM IST
চব্বিশ ঘণ্টা সমাজসেবীর খুঁটি পুজো

কলকাতা: পুজো আসতে এখনও দুমাস বাকি। কিন্তু তাতে কী! বাঙালির সেরা উত্সবের প্রস্তুতির জন্য কোমর বেঁধে নেমে পড়েছেন উদ্যোক্তারা। শুরু হয়ে গেছে খুঁটি পুজো। আজ ধূমধাম করে খুঁটিপুজো সারল চব্বিশঘণ্টা সমাজসেবী। থিম বৈচিত্র্যে নজর টানতে এবার পুরো দমে তৈরি দক্ষিণ কলকাতার অন্যতম ঐতিহ্যশালী এই পুজো।  

পায়ে পায়ে আটষট্টি।  দক্ষিণ কলকাতার অন্যতম ঐতিহ্যশালী পুজো সমাজসেবী সংঘ এবার আটষট্টি বছরে পড়ল।  থিম বৈচিত্র্যে প্রতিবছরই দর্শকদের মাস্ট ভিজিটের তালিকায় প্রথমের দিকে জায়গা করে নেয় সমাজসেবী। এবার এঁদের থিম সুর। সুরসম্রাট রাহুল দেব বর্মনের পঁচাত্তরতম  জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতেই  সুরকে থিম হিসাবে বেছে নিয়েছেন উদ্যোক্তারা।নানা ধরনের বাদ্যযন্ত্রের অংশ ব্যবহার করে তৈরি হচ্ছে প্যান্ডেল। আলোকসজ্জা ও শব্দের মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে থিমের মাধুর্য।

রবিবার ধূমধাম করে হয়ে গেল খুঁটিপুজো। উপস্থিত ছিলেন মেয়র পারিষদ দেবাশিস কুমার, শোভনদেব চট্টোপাধ্যায়, বৈশ্বানর চট্টোপাধ্যায়রা। ২৪ ঘণ্টা সমাজসেবীর পুজো মানেই  জমজমাট পাড়া। আট থেকে আশি পুজোয় কয়েকটাদিন সকলের একটাই ঠিকানা পুজো প্যান্ডেল।  নজরকাড়া প্যান্ডেল, মন ভোলানো প্রতিমা। উপরি পাওনা পঞ্চমের মনভোলানো নানা গান। পুজো পরিক্রমায় বেরিয়ে এবার আপনার প্রথম গন্তব্য হতেই পারে ২৪ ঘণ্টা সমাজসেবী।

 

 

 

.