২৪ ঘণ্টার সেরা বারোয়ারি, মনোনয়ন এক নজরে

মহাষষ্ঠীর বোধন হয়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে পুজো। ২৪ ঘণ্টার বিচারে বাছা হয়ে গিয়েছে সেরা ১০টি বারোয়ারি পুজো। এক নজরে দেখে নেওয়া যাক শারদোত্‍সব ২০১৪-র সেরা দশে স্থান পেলেন কারা।

Updated By: Sep 30, 2014, 05:22 PM IST
২৪ ঘণ্টার সেরা বারোয়ারি, মনোনয়ন এক নজরে
ত্রিধারা সম্মিলনীর দুর্গা প্রতিমা

ওয়েব ডেস্ক: মহাষষ্ঠীর বোধন হয়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে পুজো। ২৪ ঘণ্টার বিচারে বাছা হয়ে গিয়েছে সেরা ১০টি বারোয়ারি পুজো। এক নজরে দেখে নেওয়া যাক শারদোত্‍সব ২০১৪-র সেরা দশে স্থান পেলেন কারা।

২৪ ঘণ্টার সেরা বারোয়ারি সেরা দশের মনোনয়ন তালিকা-

চেতলা অগ্রণী ক্লাব-দক্ষিণ কলকাতার এই ক্লাবের পুজো সকলের মন জিতে নিয়েছে।

হাতিবাগান নবীন পল্লী-হাতিবাগানের এই পুজোর চোখধাঁধানো কাজ প্রশংসার দাবি রাখে। অসাধারণ দেবী মূর্তি আলাদা মাত্রা যোগ করেছে।

যোধপুর পার্ক-যোধপুর পার্ক মানেই নতুন কিছু, অন্যরকম কিছু। এবারও তার ব্যতিক্রম হয়নি।

সুরুচি সঙ্ঘের প্রতিমা

কুমোরটুলি সর্বজনীন-কুমারটুলির এই পুজো দেখতেই হবে, কারণ মন জিতে নেওয়ার সব উপকরণই রয়েছে এই ক্লাবের পুজোয়। অসাধারণ মণ্ডপসজ্জা দেখলে চোখ ধাঁধিয়ে যেতে বাধ্য।

মুদিয়ালি ক্লাব-রবীন্দ্র সরোবরের পাশে এই ক্লাবের পুজো এবার প্রশংসা কুড়িয়েছে।

নাকতলা উন্নয়ন সঙ্ঘ-কয়েক বছর ধরে নাকতলার এই পুজো আলাদা একটা জায়গা করে নিয়েছে। এ বছর সেই জায়গাটা আরও পাকা করে ফেলল নাকতলা উদয়ন সঙ্ঘ।
 
বালিগঞ্জ সমাজসেবী-সুরকার রাহুলদেব বর্মণকে শ্রদ্ধা জানাতে শিল্পীর ৭৫তম জন্মবার্ষিকীতে সুরকেই থিম হিসাবে বেছে নিয়েছেন উদ্যোক্তারা। এই পুজো এবার ৬৮ বছরে পা দিল। সঙ্গীত, সাহিত্যের প্রতি সমাজসেবীর অনুরাগ বরাবরই পুজোয় আলাদা মাত্রা যোগ করে।

ত্রিধারা সম্মিলনী পুজোমণ্ডপ

সন্তোষপুর লেক পল্লী-তিন ভাগ জল, এক ভাগ স্থল। প্রতিটি মহাদেশে থেকে ঝিনুক তুলে এনে সাজানো হয়েছে মণ্ডপ। থিমের অসাধারণ ভাবনা সবার থেকে আলাদা করে দিয়েছে।

সুরুচি সঙ্ঘ-নিউ আলিপুরের এই পুজোয় এবার হাজির ছত্তিসগঢ়। ছত্তিসগঢ়ে শান্তি ফিরুক এটাই এ বার সুরুচির থিম। অসাধারণ মণ্ডপসজ্জা, দারুণ আবহ আলাদা মাত্রা যোগ করেছে।

ত্রিধারা সম্মিলনী-শরতের ঝলমলে আকাশ মানেই আনন্দের আবহাওয়া আর সেই ঝলমলে আকাশে মেঘের আনাগোনা মানেই মনে বিষন্নতার অনুভূতি। আর এবার সেই রাগ, দুঃখ, আনন্দের অনুভতিগুলিকেই তিব্বতি মুখোশের মাধ্যমে ফুটিয়ে তুলতে চলেছে ত্রিধারা সম্মিলনী।

.