আজ ২১ জুলাই কোন কোন বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন

আজ, ২১ জুলাই। রাজ্যের শাসক দল আজ পালন করে শহিদ দিবস হিসেবে। ২১ জুলাইয়ে শাসক দলের এই সমাবেশ নানভাবে প্রভাব ফেলে রাজ্যের সাধারণ মানুষের জীবনে। ২১ জুলাই কারও কাছে শপথের দিন, কারও কাছে দিদিকে কাছ থেকে দেখার দিন, কারও কাছে আবার শুধুই ভোগান্তির দিন। আসুন দেখে নিন আজ কোন কোন বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন--

Updated By: Jul 21, 2016, 10:27 AM IST
আজ ২১ জুলাই কোন কোন বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন

ওয়েব ডেস্ক: আজ, ২১ জুলাই। রাজ্যের শাসক দল আজ পালন করে শহিদ দিবস হিসেবে। ২১ জুলাইয়ে শাসক দলের এই সমাবেশ নানভাবে প্রভাব ফেলে রাজ্যের সাধারণ মানুষের জীবনে। ২১ জুলাই কারও কাছে শপথের দিন, কারও কাছে দিদিকে কাছ থেকে দেখার দিন, কারও কাছে আবার শুধুই ভোগান্তির দিন। আসুন দেখে নিন আজ কোন কোন বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন--

আরও পড়ুন-২১-এ জুলাই উপলক্ষে কী পরিস্থিতি শহরের?

রবিন উইলিয়ামস-অস্কারজয়ী কিংবদন্তি এই মার্কিন অভিনেতা গোটা বিশ্বের মানুষের মনে রয়ে গিয়েছেন। 'দ্য ফিশার কিং', 'ডেড পোয়েটস সোসাইটি' ও 'গুড মর্নিং, ভিয়েতনাম'-এর মত সিনেমায় অভিনয় করা রবিন উইলিয়ামসের জন্ম হয় ১৯৫১ সালে আজকের দিনেই। ২০১৪ সালে তাঁর মৃত্যু হয়।

চাঁদু বোরদে-ক্রিকেটার থেকে নির্বাচক, কোচ, প্রশাসক। সব বিষয়তেই ভারতীয় ক্রিকেটে ছাপ রেখেছেন বোরদে। ১৯৩৪ সালে আজকের দিনেই জন্ম নেন বোরদে।

মল্লিকার্জুন খাড়গে-লোকসভায় কংগ্রেসের সংসদীয় নেতা মল্লিকার্জুন খাড়গে দেশের অন্যতম জনপ্রিয় নেতা। কর্নাটক বিধানসভার ৯ বারের বিধায়ক খাড়গে বিরোধী দলনেতা হিসেবেও কাজ করেছেন। পরিচ্ছন ভাবমূর্তি আর সুবক্তা খাড়গে ১৯৪২ সালে আজকের দিনেই জন্ম নেন।

আনন্দ বক্সি-দেশের অন্যতম সেরা এই গীতিকার গোটা দেশের হৃদয় জিতেছেন। 'শোলে', 'ববি', 'অমর প্রেম' থেকে শুরু করে 'তাল', 'গদর', 'মহব্বতে'-র মত সিনেমার কালজয়ী গান লেখেন। ১৯৩০ সালে আজকের দিনে তাঁর জন্ম হয়। ২০০২ সালে তিনি মারা যান।

 

 

 

.