Municipal Election 2022: বিধাননগরে পুরভোটের আগেই লেকটাউনে আগ্নেয়াস্ত্র-গুলি সহ ধৃত ২ দুষ্কৃতী

নাকাতে দাঁড়ানো প্রতিটি গাড়ির ডিকি খুলে তল্লাশি করা হচ্ছে। এছাড়াও ভিতরে কোনও সামগ্রী থাকলে তার বাঁধন খুলেও তল্লাশি চালানো হচ্ছে। 

Updated By: Feb 11, 2022, 11:49 AM IST
Municipal Election 2022: বিধাননগরে পুরভোটের আগেই লেকটাউনে আগ্নেয়াস্ত্র-গুলি সহ ধৃত ২ দুষ্কৃতী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : মাঝে শুধু একদিন। তারপর রবিবারই ভোট (Municipal Election 2022) । পুর নির্বাচন উপলক্ষে শহরজুড়ে আঁটসাট নিরাপত্তা। জায়গায় জায়গায় চলছে নাকা চেকিং (Naka Checking)। সেই নাকা চেকিংয়ের সময়ই আগ্নেয়াস্ত্র সহ ২ দুষ্কৃতীকে গ্রেফতার (Arrest) করল পুলিস। লেকটাউন (Laketown) গোলাঘাটাতে নাকা চেকিংয়ের সময় তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র সহ এক রাউন্ড গুলিও উদ্ধার করেছে পুলিস। 

পুলিস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে যখন লেকটাউন (Laketown) থানার পুলিস নাকা চেকিং করছিল, ঠিক সেই সময় ২ জন যুবক বাইকে করে আসছিল। সন্দেহ হওয়ায় তাদেরকে আটকায় পুলিস। তল্লাশিতেই উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র ও গুলি। এরপরই অভিযুক্ত ২ জনকে গ্রেফতার  (Arrest) করে পুলিস। ধৃতদের একজনের নাম তন্ময় মুখার্জি। অন্যজনের নাম সোমনাথ পাল। ২ জনেই কাঁকুড়গাছি এলাকার বাসিন্দা। ভোটের (Municipal Election 2022) আগে কী উদ্দেশ্যে ওই ২ দুষ্কৃতী রাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাফেরা করছিল, খতিয়ে দেখছে পুলিস। আজ ধৃতদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। 

প্রসঙ্গত, শনিবার ভোট (Municipal Election 2022) পশ্চিমবঙ্গের ৪ পুরনিগমের। আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর এবং চন্দননগর পুরনিগমের ভোট ১২ ফেব্রুয়ারি। এরমধ্যে বিধাননগরের (Bidhannagar Municipal Corporation) দিকে বিশেষ নজর রয়েছে নির্বাচন কমিশনের (State Election Commission)। সেই কারণেই বিধাননগরের প্রতিটি প্রবেশ পথে চলছে কড়া নাকা চেকিং (Naka Checking)। বিধাননগরে প্রবেশ করতে চাওয়া যাত্রীবাহী ও পণ্যবাহী প্রতিটি গাড়িতে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি করা হচ্ছে। নাকাতে দাঁড়ানো প্রতিটি গাড়ির ডিকি খুলে তল্লাশি করা হচ্ছে। এছাড়াও ভিতরে কোনও সামগ্রী থাকলে তার বাঁধন খুলেও তল্লাশি চালানো হচ্ছে। এরপরে যাত্রীদের বিধাননগরে প্রবেশের কারণ জানতে চাওয়া হচ্ছে। যুক্তিপূর্ণ কারণ থাকলেই তবেই তাদের ঢুকতে দেওয়া হচ্ছে। যাত্রীবাহী গাড়ির ক্ষেত্রে গাড়ির নম্বর প্লেট সহ গাড়িচালকের ছবিও তুলে রাখা হচ্ছে এই নাকাগুলিতে। বিধাননগর ট্রাফিক পুলিসের কর্মীরা রয়েছেন এই নাকা চেকিং-এ।  

উল্লেখ্য, গতকালই হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে, ভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিদ্ধান্ত নেবে কমিশন-ই (State Election Commission)। বিধাননগরের (Bidhannagar Municipal Corporation) 'গ্রাউন্ড রিয়েলিটি' খতিয়ে দেখে সিদ্ধান্ত নিতে হবে কমিশনকে। আদালত সাফ জানিয়ে দিয়েছে যে, যদি ভোটে কোনও অশান্তি হয়, তবে তার দায় নিতে হবে কমিশনকেই। ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন কমিশনার। হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশের পর মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকে বসে কমিশন। সূত্রের খবর, রাজ্য পুলিস দিয়েই ভোট করানোর সিদ্ধান্ত নিতে চলেছে কমিশন। ৪ পুরনিগমে ভোটে মোতায়েন থাকবেন ৯ হাজার পুলিস। সশস্ত্র পুলিসকর্মীর (Armed Police) সংখ্যা সাড়ে ৫ হাজার।

আরও পড়ুন, Lata Mangeshkar: অশৌচ পালন থেকে ঘাটকাজ, 'মা' লতার শেষকৃত্য করলেন হাওড়ার 'ছেলে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.