DA Movement: ডিএ ধর্মঘটে যোগ দেওয়ায় কাটা যাবে ১ দিনের বেতন.

বকেয়া DA মিলবে কবে? ৪৪ দিনের পর ধর্মতলায় অনশন কর্মসূচি আপাতত স্থগিত।  যৌথমঞ্চের তরফে জানানো হল,  অনশন চালিয়ে গেলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠবে।

Updated By: Mar 25, 2023, 06:34 PM IST
DA Movement: ডিএ ধর্মঘটে যোগ দেওয়ায় কাটা যাবে ১ দিনের বেতন.

সুতপা সেন: ১ দিনের ছুটি কাটা যাবে। সঙ্গে বেতনও! বকেয়া DA-র দাবিতে যাঁরা ধর্মঘটে শামিল হয়েছিলেন, সেইসব কর্মচারীর বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ করল নবান্ন। শুধু তাই নয়, কলকাতা থেকে জেলায় বদলিও করা দেওয়া হল বেশ কয়েকজনকে।

বকেয়া DA মিলবে কবে? ৪৪ দিনের পর ধর্মতলায় অনশন কর্মসূচি আপাতত স্থগিত। কেন? যৌথমঞ্চের তরফে জানানো হয়েছে, আগামীদিনে আন্দোলন আরও তীব্র হবে। কিন্তু অনশন করতে গিয়ে করতে গিয়ে একের এক আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়ছেন। বস্তুত, মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ নিজে তিনবার হাসপাতালে ভর্তি হয়েছে। ফলে অনশন চালিয়ে গেলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠবে।

আরও পড়ুন: DA Hunger Strike: টানা ৪৪ দিন পর আপাতত উঠল ডিএ আন্দোলনকারীদের অনশন

এর আগে, বকেয়া ডিএ-র দাবিতে ১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে ধর্মঘট পালন করেছিলেন সরকারি কর্মচারীরা। নবান্ন থেকে নির্দেশিকা জারি করা হয়েছিল, ধর্মঘটে দিন অফিসে না এলে বেতন ও ছুটি কাটা হবে। চাকরিতে ব্রেক হবে সার্ভিস রেকর্ডও! স্রেফ তালিকা সংগ্রহ করাই নয়, ডিএ আন্দোলনকারীদের শোকজ নোটিশ পাঠায় রাজ্য। চিঠিতে উল্লেখ করা হয় যে, জবাব সন্তোষজনক না হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। স্রেফ ১ দিনের বেতন ও ছুটি কাটা নয়, বেশ কয়েকজন সরকারি কর্মচারীকে বদলিও করে দিল নবান্ন। তাঁরা সকলেই ডিএ আন্দোলনে যুক্ত ছিলেন।

এদিকে ফের ডিএ বাড়ল কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের। এদিন আরও ৪ শতাংশ ডিএ বাড়ানোর কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। বর্ধিত হারে ডিএ পাবেন পেনশনভোগীরাও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.