টিকাকেন্দ্রে শাটার খুলতেই দলা পাকিয়ে গেল মানুষের! Video দেখে আঁতকে উঠছে নেটপাড়া

প্রসঙ্গত, এই ঘটনার দিন অর্থাৎ বৃহস্পতিবার ৯ লক্ষ ৫০ হাজারের বেশি কোভিড টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে মধ্যপ্রদেশ সরকার।

Updated By: Jul 2, 2021, 11:03 AM IST
টিকাকেন্দ্রে শাটার খুলতেই দলা পাকিয়ে গেল মানুষের! Video দেখে আঁতকে উঠছে নেটপাড়া

নিজস্ব প্রতিবেদন: কেউ টিকা নিতে ভয় পাচ্ছেন, আবার কেউ খুব আগ্রহী। বেশ কিছু রাজ্যে টিকার অভাব নিয়েও এসেছে ভুরি ভুরি অভিযোগ। টিকাকরণ নিয়ে বিভিন্ন দৃশ্য দেখা যাচ্ছে গোটা দেশে। কিন্তু এই সব কিছুর  ঊর্ধ্বে গিয়ে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখলে আঁতকে উঠতে হয়। মানুষের টিকা নেওয়াতে এতটাই আগ্রহ যে হুড়োহুড়ি লাগিয়ে দিয়েছে। শাটার খুলতেই সে যা দৃশ্য! ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলায়। যা এখন রীতিমত ভাইরাল নেটপাড়ায়। 

ভিডিওতে কী দেখা যাচ্ছে? 

টিকাকেন্দ্রের শাটার খুলতেই, শতাধিক মানুষের একসঙ্গে প্রবেশ। শাটার অর্ধেক খোলার কারণে অনেকেই ঢুকতে পারছিলেন না। কিন্তু সামান্য ফাঁক দিয়েই ঢুকে পরার চেষ্টা করেন, এমনসময় আরেকটু উঠে যায় শাটার। তখন পিছনে দাঁড়িয়ে থাকা একাধিক মানুষ যাঁরা নিচু হয়ে যাওয়ার চেষ্টা করছিলেন তাঁদের টপকে যেতে থাকে। ব্যাস, হুমড়ি খেয়ে পড়েন অনেকে। পদপৃষ্ট হতে থাকেন। কার্যত, গেটের মুখে মানুষের দলা পাকিয়ে যায়। যাঁরা ঢুকে যেতে পারেন, তাঁরা দৌড়ে গিয়ে চেয়ার দখল করতে থাকেন বসার জন্য। 

 

কিন্তু কেন তৈরি হল এই পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি?

ভ্যাকসিন নেওয়ার জন্য দিতে হবে দীর্ঘ লাইন। এর মাঝে মজুত ভ্যাকসিন শেষও হয়ে যেতে পারে। তাই আগে ভাগে ঢুকে যদি চেয়ার দখল করে বসে যাওয়া যায়। তাহলে ভ্যাকসিন দ্রুত নিয়ে নেওয়া যাবে। ভ্যাকসিন নিতে মানুষের এমন আগ্রহ দেখে কোন অনুভূতি প্রকাশ করা উচিত তা বুঝে উঠতে পারছেন না স্বাস্থ্যমহলের একাংশ।    

প্রসঙ্গত, ২১ জুন এক দিনে ১৭ লক্ষেরও বেশি টিকা দিয়ে রেকর্ড করেছিল বিজেপি-শাসিত এই রাজ্য। কিন্তু তার পর থেকে সেই রেকর্ড আর ছুঁতে পারেনি বিগত ১১ দিনে। প্রসঙ্গত, এই ঘটনার দিন অর্থাৎ বৃহস্পতিবার ৯ লক্ষ ৫০ হাজারের বেশি কোভিড টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে মধ্যপ্রদেশ সরকার।

.